কুমিল্লায় সবার প্রিয় ছিলেন মতিন খসরু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুমিল্লা

১৪ এপ্রিল ২০২১, ২০:১৭

কুমিল্লায় সবার প্রিয় ছিলেন মতিন খসরু

আবদুল মতিন খসরু

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরুর মৃত্যুতে কুমিল্লায় শোকের ছায়া নেমেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কুমিল্লার সুশীল সমাজ, আইনজীবী পরিবার, সাংবাদিক, ব্যবসায়ী ও সংসদ সদস্যসহ সাধারণ মানুষ।

শোক প্রকাশ করে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. রুহুল আমিন ভূঁইয়া ঢাকা পোস্টকে বলেন, তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের মেধাবী ছাত্র ছিলেন। কলেজের জন্য যখন যেকোনো বিষয়ে আবদার করেছি, তিনি কথা রেখেছেন। সবসময় সম্মান দিয়ে কথা বলতেন। তিনি একজন শিক্ষানুরাগী ছিলেন। তার মৃত্যুতে ভিক্টোরিয়া কলেজ পরিবার গভীর শোক প্রকাশ করছে।

কুমিল্লার প্রবীণ আইনজীবী ও সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, খসরু ছিলেন দলের জন্য নিবেদিতপ্রাণ। খুবই বাগ্মী সংসদ সদস্য ছিলেন। দলমত নির্বিশেষে সবার প্রিয় ছিলেন। তার আত্মার শান্তি কামনা করছি।

সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা বলেন, মতিন ভাই ছিলেন সবার ঊর্ধ্বে। সবাইকে ভালোবাসতেন। রাজনীতি নিয়ে বিভিন্ন নির্বাচনী এলাকায় গ্রুপিং থাকে। তিনি আমার বাবা আফজল খানের একজন প্রিয় মানুষ ছিলেন। খুব কাছের মানুষ ছিলেন।

বিশিষ্ট ক্রীড়াবিদ, সচেতন নাগরিক কমিটি কুমিল্লার সভাপতি বদরুল হুদা জেনু বলেন, খসরু ভাই ১৯৯৬ সাল আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আইনমন্ত্রী হয়েছিলেন। তিনি সবসময় সুবিচারের জন্য লড়েছেন। সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। একজন ক্রীড়াপ্রিয় মানুষ ছিলেন। খেলাধুলার অনুষ্ঠানে অতিথি করতাম, তিনি গুরুত্বপূর্ণ কাজ ফেলে অনুষ্ঠানে অংশ নিতেন।

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. শরীফুল ইসলাম বলেন, আব্দুল মতিন খসরুর গুণের কথা বলে শেষ করা যাবে না। আমাদের মধ্যে, দলের পার্থক্য, মতের পার্থক্য থাকতে পারে। তিনি সবার প্রিয় ছিলেন। কিছুদিন আগে সমিতির সভাপতি হয়েছিলেন। সংসদ সদস্যদের মধ্যে খুব কম মানুষ সদস্য আছেন; যারা আইনজীবী। জাতি এক মেধাবী সন্তান হারিয়েছে। তাকে হারিয়ে আমরা শোকাহত।

কুমিল্লার প্রবীণ সাংবাদিক ও কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল বলেন, খসরু সাংবাদিকবান্ধব ছিলেন। হাসিমুখে কথা বলতেন। আমাদের সঙ্গে কখনো তার তর্কবিতর্ক হয়নি। পবিত্র রমজান মাসে মারা গেছেন। তার মৃত্যুতে শোক ও সমবেদনা জানাই।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য আবদুছ ছালাম বেগ বলেন, খসরু ভাই একজন সুন্দর মনের মানুষ ছিলেন। একজন প্রবীণ রাজনীতিবিদ। একাদশ জাতীয় নির্বাচনে আমি নৌকা প্রতীকে লড়াই করার জন্য মনোনয়ন সংগ্রহ করি। দলীয়ভাবে যখন সিদ্ধান্ত হয়, খসরু ভাই নির্বাচন করবেন। আমার সব নেতাকর্মী নিয়ে খাসরু ভাইয়ের নির্বাচনী মাঠে কাজ করেছি। আল্লাহ তাকে জান্নাত দান করুক।

করোনা আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৪ এপ্রিল) বিকেল ৪টা ৪৫ মিনিটে তিনি মারা যান। ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট মো. মহিন।

এএম

Link copied