বোমা বিস্ফোরণে স্কুলছাত্র নিহত, যুবলীগ নেতা রিমান্ডে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, যশোর

১৬ এপ্রিল ২০২১, ২২:৩৮

বোমা বিস্ফোরণে স্কুলছাত্র নিহত, যুবলীগ নেতা রিমান্ডে

ফারুক হোসেন

যশোরের কেশবপুরে কুড়িয়ে পাওয়া বোমার বিস্ফোরণে স্কুলছাত্র আব্দুর রহমান নিহতের ঘটনায় করা মামলায় যুবলীগ নেতা ফারুক হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

শুক্রবার (১৬ এপ্রিল) যশোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন। ফারুক হোসেন কেশবপুর উপজেলার বিদ্যানন্দাকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক। নিহত শিশুটির নাম আবদুর রহমান। সে উপজেলার বাউশলা গ্রামে মিজানুর রহমানের ছেলে। 

মামলার বিবরণে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে কেশবপুর বাউশালা গ্রামের মিজানুর রহমানের ছেলে আব্দুর রহমান তার ছোট বোন মারুফাকে সঙ্গে নিয়ে বাড়ির পাশে বিলের মধ্যে খেলা করতে যায়। বিলের মধ্যে পরিত্যক্ত একটি টংঘরের মধ্যে পলিথিনে মোড়ানো একটি কৌটা পেয়ে হাতে করে নিয়ে বাড়ির উদ্দেশে রওনা দেয়। 

মসজিদের কাছে আসার পর তার মা নিলুফা বেগমকে কৌটাটি দেখানোর সময় বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই আব্দুর রহমান মারা যায়। একই সঙ্গে গুরুতর আহত হন তার মা নিলুফা বেগম ও বোন মারুফা খাতুন। 

সঙ্গে সঙ্গে তাদের দুইজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। এ ঘটনায় আব্দুর রহমানের চাচা সিরাজুল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার রাতে কেশবপুর থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। পুলিশ সন্দেহমূলক বিদ্যানন্দকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক ফারুক হোসেনকে গ্রেফতারের পর শুক্রবারে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করে। শুনানি শেষে ফারুক হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

জাহিদ হাসান/এএম

Link copied