গণপরিবহন চালুর দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী

০২ মে ২০২১, ০১:২৩ পিএম


গণপরিবহন চালুর দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন ও পণ্যপরিবহন চলাচলের ব্যবস্থা, পরিবহন-শ্রমিকদের আর্থিক অনুদান, খাদ্যসহায়তার ব্যবস্থা ও সারাদেশে বাস ট্রাক টার্মিনালগুলোতে শ্রমিকদের জন্য ১০ টাকা কেজির চাল বিক্রির ব্যবস্থা করার দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল করেছেন পরিবহন-শ্রমিকরা।

রোববার (২ মে) বেলা ১১টায় নোয়াখালী জেলা মালবাহী ট্রাক ট্যাংকলরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন এবং নোয়াখালী বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের ব্যানারে চৌমুহনী বাজারে এ কর্মসূচি পালিত হয়।

সকালে চৌমুহনী রেলগেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিল শেষে সমবায় মার্কেটের সামনে গিয়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুল মালেক, সাধারণ সম্পাদক জহির উদ্দিন আদর, যুগ্ম সম্পাদক আবদুর রহিম ও লাইন সম্পাদক মো. হাসানসহ অন্য নেতারা।

বক্তারা বলেন, বর্তমান করুণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু করতে হবে। শ্রমিকদের জন্য বাস টার্মিনালে ১০ টাকা কেজি দরে চাল দেওয়ার ব্যবস্থা করতে হবে। পরিবহন-শ্রমিকরা এভাবে কর্মহীন থাকলে তার খাবে কী? এখন পর্যন্ত কোনো সাহায্য-সহযোগিতা দেওয়া হয়নি। তাই তাদের দাবিগুলো পূরণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

হাসিব আল আমিন/এনএ

Link copied