ভারত থেকে আসার পর এক পরিবার লকডাউনে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নীলফামারী

১১ মে ২০২১, ০৬:০৭ পিএম


ভারত থেকে আসার পর এক পরিবার লকডাউনে

চিকিৎসা শেষে ভারত থেকে বাংলাদেশে ফেরার পর করোনাভাইরাসে আক্রান্ত হন সৈয়দপুর উপজেলার পুরাতন বাবুপাড়ার বাসিন্দা আবু রায়হান (৩০)। তবে আইসোলেশনের সময় পার না করেই তিনি বাড়িতে ফেরেন। এরপর স্ত্রী-সন্তানও করোনায় আক্রান্ত হন। ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত সন্দেহে এখন ওই পরিবারকে ‘লকডাউন’ করেছে সৈয়দপুর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১১ মে) দুপুরে সৈয়দপুর পৌর শহরে পুরাতন বাবুপাড়ার ওই বাড়িতে লাল নিশানা ও লকডাউন বোর্ড স্থাপন করেছেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ।

তিনি জানান, পুরাতন বাবুপাড়া এলাকার মো. আবু রায়হান (৩০) গত মাসে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন। তিনি গত ২৩ এপ্রিল ঢাকায় আসেন এবং ২৭ এপ্রিল করোনা পরীক্ষা করলে তার পজিটিভ আসে। কিন্তু আইসোলেশনের সময় অতিক্রম না করেই তিনি নিজ বাড়ি সৈয়দপুরে চলে আসেন। বর্তমানে তার স্ত্রী ও সন্তান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ইউএনও জানান, পরিবারটিকে ১৯ মে পর্যন্ত হোম আইসোলেশনে থাকার নির্দেশ দিয়ে বাড়িটি লকডাউন করা হয়েছে।

নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির ঢাকা পোস্টকে বলেন, ওই পরিবার ভারতীয় ভ্যারিয়েন্ট বহন করছে কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। যেহেতু তিনি ভারত থেকে এসেছেন, সেহেতু আমরা বিষয়টি গভীর পর্যবেক্ষণে রেখেছি।

মাহমুদ আল হাসান রাফিন/এনএ

Link copied