ময়মনসিংহে ঈদ জামাতে করোনা থেকে মুক্তি কামনা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

১৪ মে ২০২১, ১১:২৩


ময়মনসিংহে ঈদ জামাতে করোনা থেকে মুক্তি কামনা

ময়মনসিংহ নগরীর আঞ্জুমান ঈদগাহ মসজিদে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় অনুষ্ঠিত এ জামাতে ইমামতি করেন মুফতি আব্দুল্লাহ আল মামুন। পরে একই স্থানে সকাল পৌনে ৯টায়  দ্বিতীয় জামাত এবং তৃতীয় জামাত সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হয়।

ঈদের প্রথম জামাতে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বিভাগীয় কমিশনার কামরুল হাসান, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেন।

এর আগে ঈদের প্রধান জামাতে অংশ নিতে সকাল থেকেই মুসল্লিরা দলে দলে আঞ্জুমান ঈদগাহ মসজিদে উপস্থিত হন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দুই তলা বিশিষ্ট মসজিদের ভেতরে নামাজ আদায়ের কথা থাকলেও প্রচুর মুসল্লিদের আগমনের ফলে মসজিদটি পূর্ণ হয়ে ঈদগাহ মাঠের অর্ধেক অংশ জুড়েই জামাত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে খুতবা পেশ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে ফিলিস্তিনসহ বিশ্ববাসীর শান্তি কামনার পাশাপাশি বিশ্ব মহামারি করোনাভাইরাসের ভয়াল থাবা থেকে মুক্তি চেয়ে আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়। 

এদিকে নগরীর আকুয়া মার্কাজ মসজিদে সকাল ৭টায়, বড় মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯ টায়, গাঙ্গিনারপাড় জামে মসজিদে সকাল ৮টায় এবং শিল্পাচার্য জয়নুল আবেদিন উদ্যান মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

গতবারের মত এবারও করোনা পরিস্থিতিতে ঈদগাহের পরিবর্তে জেলার ১১ হাজার মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

উবায়দুল হক/আরএআর

Link copied