খুলনার ৩৭৪৮ মসজিদে ঈদের জামাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

১৪ মে ২০২১, ১২:২৭


খুলনার ৩৭৪৮ মসজিদে ঈদের জামাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ করে খুলনার ৩ হাজার ৭৪৮টি মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় শারীরিক দূরত্ব বজায় রেখে খুলনা টাউন জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। 

জামাতে ইমামতি করেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। এছাড়াও কালেক্টরেট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
       
ঈদের জামাতে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ খুলনার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করেন। নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তি, দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
    
এদিন সকাল ৯টায় টাউন জামে মসজিদে দ্বিতীয় জামাত এবং তৃতীয় ও শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।

খুলনা সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ডের ৭৫৫টি মসজিদে সিটি করপোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নিজেদের সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া খুলনা জেলার ৯টি উপজেলার প্রায় ২ হাজার ৯৯৩টি মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়।
    
ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ বেতার খুলনা বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে এবং স্থানীয় সংবাদপত্রসমূহ নিজস্ব ব্যবস্থাপনায় বিশেষ সংখ্যা প্রকাশ করেছে। এদিন বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ভবঘুরে কল্যাণকেন্দ্র ও দুস্থ কল্যাণকেন্দ্রে ঈদ উপলক্ষে বিশেষ খাবার পরিবেশন করা হবে। 

মোহাম্মদ মিলন/আরএআর

Link copied