ঈদের দিন সন্তান হারিয়ে বাবা বললেন ছেলেমেয়ের দিকে খেয়াল রাখুন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি

১৪ মে ২০২১, ১৭:৪৩


ঈদের দিন সন্তান হারিয়ে বাবা বললেন ছেলেমেয়ের দিকে খেয়াল রাখুন

ফাইল ছবি

ঈদের দিন বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল খাগড়াছড়ির পানছড়ি উপজেলার এক কিশোরের। শুক্রবার (১৪ মে) দুপুর ১টার দিকে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের ভাইবোনছড়া বাজারসংলগ্ন মায়াবিনী লেকের লিংক রোডে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নাজমুল হোসেন নাঈম (১২) পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক মো. নাছির হোসেনের ছেলে। উপজেলার মোহাম্মদপুর এলাকায় তার বাড়ি। পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদরাসার ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নাঈম চার ভাই ও চার বোনের মধ্যে সপ্তম। 

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশিদ বলেন, বন্ধুদের সঙ্গে ঘুরতে ব্যাটারিচালিত অটোরিকশাযোগে পানছড়ি থেকে মায়াবিনী লেকে যাচ্ছিল নাঈম। এ সময় মোটরসাইকেলের ধাক্কায় মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই নিহত হয়।

ওসি মুহাম্মদ রশিদ বলেন, ঘটনার পরই মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে এটিকে নিছক দুর্ঘটনা মনে করে মামলা না করার সিদ্ধান্ত নিয়েছে পরিবার। ফলে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নাঈমের বাবা মো. নাছির হোসেন বলেন, মামলা করে তো আর ছেলেকে ফেরত পাব না। এটি নিছক দুর্ঘটনা। তাই মামলা না করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, নাঈমের বয়স যখন দুই বছর তখন মা মারা যায়। মা-হারা ছেলেকে বহু কষ্টে কোলে-পিঠে করে বড় করেছি। ছোটবেলা থেকেই মিশুক ছিল। সকালে ঈদের নামাজ আদায় করে আমার সঙ্গে খুনসুটি করেছে। পরে নানার বাড়ি এবং মামার বাড়িতে গিয়ে সবাইকে সালাম করে এসেছে। সেখান থেকে ফিরে কাউকে কিছু না বলে বন্ধুদের সঙ্গে মায়াবিনী লেকে ঘুরতে যায়।

নাছির হোসেন বলেন, আদরের সন্তান হারিয়ে ম্লান হয়ে গেছে ঈদ আনন্দ। অভিভাবকদের কাছে অনুরোধ, ছেলেমেয়ের দিকে খেয়াল রাখুন; না হয় আমার মতো অবস্থা হবে।

জাফর সবুজ/এএম

Link copied