পাইকগাছা পৌর এলাকায় ৭ দিনের লকডাউন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

০৮ জুন ২০২১, ০৩:৫৪ পিএম


পাইকগাছা পৌর এলাকায় ৭ দিনের লকডাউন

খুলনার পাইকগাছা উপজেলার পৌর এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। মহামারি করোনাভাইরাসের সংক্রমণরোধে আগামী ১০ থেকে ১৬ জুন পর্যন্ত চলবে এই লকডাউন।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুধু পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। আর পাইকগাছার ৪টি হাটবাজার আগামী ১০ জুন থেকে এক সপ্তাহ বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, চারটি হাটবাজার হলো- কপিলমুনিহাট, চাঁড়খালীহাট, বাঁকাবাজার ও কাটিপাড়াবাজার। চারটি হাটে শুধু ওষুধ, নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচাবাজার ছাড়া সব প্রকার দোকান, শপিংমল বন্ধ থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পাইকগাছা পৌরসভায় করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় পৌরসভা এলাকার মধ্যে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৬টা থেকে আগামী ১৬ জুন রাত ১২টা পর্যন্ত কঠোর লকডাউন বহাল থাকবে। শুধু ওষুধ, নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচাবাজার, কৃষি, নির্মাণসামগ্রীর দোকানসমূহ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

অন্যান্য দোকান-পাট, কলকারখানা বন্ধ থাকবে। হোটেল রেস্টুরেন্টে শুধু টেকওয়ে বা অনলাইনে বিক্রয়/সরবরাহ করতে পারবে, কিন্তু বসে কেউ খেতে পারবে না। পৌরসভার অভ্যন্তরের গণপরিবহন বন্ধ থাকবে। ক্রেতা ও বিক্রেতাদের বাধ্যতামূলক মাস্ক পরিধান, ন্যূনতম তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে।

মোহাম্মদ মিলন/এমএসআর

Link copied