রাজশাহীজুড়ে করোনায় মৃত্যু ছাড়াল ৬০০

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

০৮ জুন ২০২১, ০৪:০৬ পিএম


রাজশাহীজুড়ে করোনায় মৃত্যু ছাড়াল ৬০০

রাজশাহী বিভাগে মহামারি করোনায় প্রাণহানি ছাড়িয়েছে ৬০০। গত এক দিনেই মারা গেছেন ১২ জন। এনিয়ে বিভাগে প্রাণহানি দাঁড়াল ৬০৯ জনে। মঙ্গলবার (৮ জুন) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, গত একদিনে বিভাগজুড়ে করোনা শনাক্ত হয়েছে ৬৭৩ জনের। এ নিয়ে আট জেলায় করোনা সংক্রমণ দাঁড়াল ৩৮ হাজার ৪৩১ জনে। এর আগে সোমবার (৭ জুন) একদিনে ৬০৭ জনের করোনা শনাক্ত হয়। সেই দিন মারা যান দুজন।

৬ জুন বিভাগে করোনা ধরা পড়ে মোট ৫০২ জনের। এছাড়া ৫ জুন ২৮৮ জন, ৪ জুন ৩৭২ জন, ৩ জুন ৩৭৮ জন, ২ জুন ৪২৭ জন, ১ জুন ৩৮২ এবং ৩১ মে ৩০০ জনের করোনা শনাক্ত হয়।

সংক্রমণে বিভাগে শীর্ষে রয়েছে রাজশাহী জেলা। ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৯৯ জনের করোনা ধরা পড়েছে রাজশাহী জেলায়। এর আগে ৭ জুন ২৭০ জন এবং ৬ জুন ২২২ জনের করোনা ধরা পড়ে রাজশাহীতেই।

এক দিনে চাঁপাইনবাবগঞ্জে ১৮৯, জয়পুরহাটে ৫২, নাটোরে ৪২, নওগাঁয় ৩৬, বগুড়ায় ২৫, সিরাজগঞ্জে ১৭ এবং পাবনায় ১৩ জনের করোনা ধরা পড়েছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে ১২ জন করোনায় মারা গেছেন। তাদের তিনজন করে মারা গেছেন নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে। এছাড়া রাজশাহী, নাটোর ও জয়পুরহাটে একজন করে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগের আট জেলায় যে ৬০৯  জন মারা গেছেন, তাদের মধ্যে সর্বোচ্চ ৩২১ জন প্রাণ হারিয়েছেন বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৯৪, চাঁপাইনবাবগঞ্জে ৫৯, নওগাঁয় ৪৮, নাটোরে ২৮, সিরাজগঞ্জে ২৪, পাবনায় ২২ এবং জয়পুরহাটে ১৩ জন প্রাণ হারিয়েছেন করোনায়। 

এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৩২ হাজার ৫৩২ জন। এর মধ্যে গত একদিন করোনাজয় করেছেন ১৪৭ জন। বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৪ হাজার ৮৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩২ জন। 

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর

Link copied