৫ ঘণ্টা পর টঙ্গীর আগুন নিয়ন্ত্রণে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

১১ জুন ২০২১, ১২:২১


৫ ঘণ্টা পর টঙ্গীর আগুন নিয়ন্ত্রণে

গাজীপুর শিল্প নগরীর টঙ্গীর মিলগেট এলাকার অলিম্পিয়া টেক্সটাইল মিলের ভেতরে ঝুটের গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের সাত ইউনিটের ৫ ঘণ্টা চেষ্টার পর বৃহস্পতিবার (১১ জুন) রাত সাড়ে ৯টায় লাগা আগুন রাত দেড়টার দিকে নিয়ন্ত্রণে আসে।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হাসান জানান, রাত সাড়ে ৯টায় টঙ্গীর মিলগেট এলাকার অলিম্পিয়া টেক্সটাইল মিলের ভেতর ঝুটের গুদামে আগুন দেখতে পেয়ে স্থানীয়রা টঙ্গী ফায়ার ফার্ভিসে খবর দেন। প্রথমের টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। পরে আগুন বেড়ে গেলে উত্তরার তিনটি ইউনিট ও ঢাকা জোন-৩ এর একটিসহ মোট সাতটি ইউনিট প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে রাত দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও বলেন, পানি সংকট ও ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। তবে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩ এর উপ-সহকারী পরিচালক নিয়াজ আহমেদ বলেন, আগুনের খবর পাওয়ার পর যানজটের কারণে ঢাকা থেকে আসতে সময় বেশি লেগেছিল। রাত সাড়ে ৯টা থেকে আগুন নিয়ন্ত্রণের কাজ চলে। আগুনে চারটি গুদামঘর ও ঘরে থাকা মালামাল পুড়ে গেছে। বর্তমানে ডাম্পিংয়ের কাজ চলছে।

তিনি আরও বলেন, এখানে পানির সমস্যা ছিল। পাশের কয়েকটি কারখানা থেকে পানি এনে ব্যবহার করা হয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

শিহাব খান/এসপি

Link copied