কুড়িগ্রাম পৌরসভার ৩ ওয়ার্ডে লকডাউন শুরু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম

১৫ জুন ২০২১, ০৮:৩২ এএম


কুড়িগ্রাম পৌরসভার ৩ ওয়ার্ডে লকডাউন শুরু

মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, গাদাগাদি করে নৌকা পারাপার

কুড়িগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পৌরসভার তিনটি এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (১৪ জুন) বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়ালি এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার (১৫ জুন) সকাল থেকে এ লকডাউন শুরু হয়েছে।  

জেলার সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, কুড়িগ্রাম জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব মো. জিয়াউল হাসানের সঙ্গে সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এরপর পৌরসভা এলাকার ২, ৩ ও ৭ ওয়ার্ডকে করোনার জন্য অধিক ঝুঁকিপূর্ণ মনে হওয়ায় এই তিনটি ওয়ার্ডসহ কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল এলাকা, পৌরবাজার ও জিয়াবাজারে চলাচলে বিশেষ বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় এসব এলাকার রাস্তাঘাট বন্ধ থাকবে। বিশেষ প্রয়োজন ছাড়া যানবাহন চলাচল বন্ধ থাকবে। 

তিনি আরও বলেন, কুড়িগ্রাম জেলায় এখন পর্যন্ত ১ হাজার ৩৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ২৫ জন। এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৬০১ জনের।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, এক সপ্তাহ ধরে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়েছে। শনাক্তদের অধিকাংশই পৌরসভা এলাকার। সোমবার (১৪ জুন) ২৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের  করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জনই পৌরসভা এলাকার বাসিন্দা।

সংক্রমণ ঠেকাতে এক সপ্তাহের জন্য ৩টি ওয়ার্ডসহ হাসপাতাল চত্বর এলাকা, পৌরবাজার ও জিয়া বাজার এলাকায় কঠোরভাবে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চলতে সব ধরনের যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ সব এলাকার সার্বিক পরিস্থিতির উন্নয়নে পুলিশের বিশেষ টিমসহ ভ্রাম্যমাণ দল সহযোগিতা করবে। মঙ্গলবার থেকে এ বিধিনিষেধ কার্যকর হচ্ছে।

জুয়েল রানা/এসপি

Link copied