ভারতে অনুপ্রবেশকালে মহেশপুরে ৫ জন আটক

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

ঝিনাইদহ

১৯ জুন ২০২১, ০৩:৫৪ পিএম


ভারতে অনুপ্রবেশকালে মহেশপুরে ৫ জন আটক

৫ অনুপ্রবেশকারীকে আটক করেছে বিজিবি/ ছবি- ঢাকা পোস্ট

করোনার বিপজ্জনক ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টও ভয় পাচ্ছেন না অনুপ্রবেশকারীরা। প্রতিনিয়ত সীমান্ত থেকে আটক হচ্ছেন দেশের বিভিন্ন জেলার নারী-পুরুষ। ঝিনাইদহের মহেশপুরে ভারতের সঙ্গে সীমান্ত রয়েছে ৭০ কিলোমিটার। এর মধ্যে ১০.৮ কিলোমিটারে কাঁটাতারের বেড়া নেই। অবৈধভাবে পারাপারের জন্য এ পথকেই বেছে নিয়েছেন অনুপ্রবেশকারী ও দালাল চক্র।

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে ৫ জন আটক হয়েছেন। শনিবার (১৯ জুন) ভোরে মহেশপুর উপজেলার মমিনতলা মোড় থেকে তাদের আটক করে ৫৮ বিজিবি। আটকদের মধ্যে ৩ জন পুরুষ এবং ২ নারী।  

Dhaka Post
১০.৮ কিলোমিটারে কাঁটাতারের বেড়া নেই

আটকরা হলেন- খুলনার তেরখাদা থানার পাতলা গ্রামের শ্রী সুকুমার মণ্ডলের ছেলে শ্রী সুব্রত মণ্ডল (২৩), নলিয়ারচর গ্রামের মৃত আতিয়ার মোল্লার মেয়ে মোছা. শিউলী খাতুন (১৯), ফরিদপুরের আলফাডাঙ্গা থানার শিকারপুর গ্রামের শ্রী কালিদাস রায়ের ছেলে প্রসেনজিত রায় (২৫), গোপালগঞ্জের কাশিয়ানি থানার জাংগালিয়া গ্রামের বিভূতি বিশ্বাসের ছেলে রিপন বিশ্বাস (৩২) এবং সদর থানার চরমানিকদিয়া গ্রামের মৃত মজিবুর শেখের মেয়ে মোছা. রাবেয়া বেগম (৩২)। 

Dhaka Post
সীমান্তের সীমানা চিহ্ন

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি)-এর সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, অবৈধ অনুপ্রবেশ ও দালাল নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি। এছাড়া সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এলাকায় মাইকিংসহ বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের চেষ্টার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১) (গ) ধারায় ৫ জনকে আটক করা হয়েছে। পরে ঝিনাইদহের মহেশপুর থানায় মামলা দায়ের ও সোপর্দ করা রয়েছে।

আব্দুল্লাহ আল মামুন/এইচকে 

Link copied