রোগীর কাছে টাকা চাওয়ায় চিকিৎসককে ভাসানচরে বদলি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী

২০ জুন ২০২১, ১১:১১ এএম


রোগীর কাছে টাকা চাওয়ায় চিকিৎসককে ভাসানচরে বদলি

অডিও শুনুন

রোগীর কাছে অবৈধভাবে টাকা চাওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় নোয়াখালীর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুনকে তাৎক্ষণিক (স্ট্যান্ড রিলিজ) ভাসানচরে বদলি করা হয়েছে।

রোববার (২০ জুন) সকালে তার বদলির বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তিনি ঢাকা পোস্টকে বলেন, স্থানীয় সংসদ সদস্যের অভিযোগের পরিপ্রেক্ষিতে সহকারী মেডিকেল কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুনকে তাৎক্ষণিক ভাসানচরে বদলি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (১৮ জুন) সন্ধ্যায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেলোয়ার হোসেন (৩৫) নামে এক ব্যক্তি ভাঙা হাতের চিকিৎসা করাতে আসেন। মেডিকেল কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন হাত প্লাস্টারের কথা বলে রোগী ও তার স্বজনদের কাছে দেড় হাজার টাকা দাবি করেন। বিষয়টি রোগীর স্বজনরা ফোনে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীমকে জানান। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান এমপি। একই সঙ্গে টাকা দাবির অভিযোগ প্রমাণিত হওয়ায় মেডিকেল কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম বলেন, রোগীর কাছে অবৈধভাবে টাকা চাওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই মেডিকেল কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছিলাম। তিনি বলেন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে চাটখিল উপজেলার কমিউনিটি ক্লিনিকগুলোর সমস্যাসমূহ চিহ্নিত করে সমাধানের উদ্যোগ নিয়েছি। এরই অংশ হিসেবে বিভিন্ন ক্লিনিক পরিদর্শন করছি। সকালে পূর্ব খিলপাড়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেছি।

পূর্ব খিলপাড়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের সময় এমপির সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, পৌর মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

হাসিব আল আমিন/এসপি

Link copied