মমেকের করোনা ইউনিটে ঝরল আরও ৮ প্রাণ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

২৮ জুন ২০২১, ১১:৪৭ এএম


মমেকের করোনা ইউনিটে ঝরল আরও ৮ প্রাণ

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুজন করোনায় এবং ছয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। সোমবার (২৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন। 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ঈশ্বরগঞ্জের সেলিনা বেগম (৬০), নান্দাইলের সুরুজ আলী (৭৫) মারা যান। এ ছাড়াও উপসর্গ নিয়ে মারা যান ময়মনসিংহ সদরের সুফিয়া খাতুন (৭০), টাঙ্গাইলের মধুপুরের আবদুস সালাম (৫০), শেরপুরের মাসুদ আলী (৬০), ঈশ্বরগঞ্জের সুলেমা বেগম (৫৫), নেত্রকোনার পূর্বধলার শিউলি আক্তার (৪৫) এবং কেন্দুয়ার রুমালি মিয়া (৭০)। 

রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তিনজন নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এবং বাকিরা করোনা ওয়ার্ডে মৃত্যুবরণ করেন । 

তিনি আরও বলেন, সোমবার বেলা ১১টা পর্যন্ত করোনা ওয়ার্ডের ১৩ আইসিইউ ওয়ার্ডের বিপরীতে রোগী ভর্তি আছেন ১২ জন। ২১০টি সাধারণ ওয়ার্ডের বিপরীতে রোগী ভর্তি আছেন ১৯৩ জন।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৮৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১২২ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ১৭ দশমিক ৮৬ শতাংশ। রোববার রাত পর্যন্ত জেলায় ৭৩১ জন হোম আইসোলেশনে এবং ২৭ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

উবায়দুল হক/এসপি

Link copied