যশোরে মাঠে থাকছে ৮ প্লাটুন সেনা ও ৩ প্লাটুন বিজিবি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, যশোর  

০১ জুলাই ২০২১, ০১:৫৫ এএম


যশোরে মাঠে থাকছে ৮ প্লাটুন সেনা ও ৩ প্লাটুন বিজিবি

ফাইল ছবি

যশোরে লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের সঙ্গে মাঠে থাকবেন সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা। জেলার আট উপজেলায় সরকার ঘোষিত ৭ দিনের লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে জেলা প্রশাসনের সঙ্গে ৮ প্লাটুন সেনাবাহিনী ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এছাড়া জেলা প্রশাসনের ১০টি ভ্রাম্যমাণ আদালত এবং জেলা পুলিশের শতাধিক চেকপোস্ট বসানো হবে।

বুধবার (৩০ জুন) রাতে জেলা প্রশাসনের জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সার্কিট হাউস যশোরে এই সভা শেষে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান জানান, কঠোর লকডাউন বাস্তবায়নের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন করতে যশোরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত হবে ভ্রাম্যমাণ আদালত। মাঠে থাকবে সেনাবাহিনী ও বিজিবি। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে কঠোর বিধিনিষেধ কার্যকর হবে। তখন জরুরি সেবা ছাড়া মানুষ ঘর থেকেও বের হতে পারবে না।

dhakapost

তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের ১০টি টিম কাজ করবে। সেই সঙ্গে এ কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে জেলা প্রশাসনের সঙ্গে ৮ প্লাটুন সেনাবাহিনী ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হবে জেলা পুলিশের শতাধিক চেকপোস্ট। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যতটুকু সম্ভব, ততটুকু কর্তৃত্ব তাদের দেওয়া হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় থেকে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ১০টায় আমাদের অভিযান শুরু হবে।

জেলা করোনা কমিটির আহ্বায়ক ও জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন প্রমুখ।

জাহিদ হাসান/এসকেডি

Link copied