মৌলভীবাজারে ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার

০৬ জুলাই ২০২১, ০৫:৫৭ পিএম


মৌলভীবাজারে ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু

মৌলভীবাজার সদর ও কুলাউড়া উপজেলার করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টার মধ্যে ২ জন মৃত্যুবরণ করেছেন। মৌলভীবাজার সদর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান মো. শফিকুর রহমান। সিলেটের সোবহানীঘাটে কমিউনিটি বেইজ হাসপাতালে মারা যান সালেহা বেগম।

শফিকুর রহমান সদর উপজেলার একাটুনা ইউনিয়নের বিরাইমাবাদ এলাকার বাসিন্দা। আর সালেহা বেগম কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়ের নাচনি গ্রামের আব্দুল লতিফের স্ত্রী।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৩০ জুন শফিকুর রহমান অসুস্থ হলে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকে তিনি মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার (৬ জুলাই) সকালে তিনি মারা যান।

করোনা উপসর্গে সালেহা বেগম সোবহানীঘাটে কমিউনিটি বেইজ হাসপাতালে ৩ জুলাই করোনার নমুনা দেন। সোমবার (৫ জুলাই) সন্ধ্যা ছয়টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

সিভিল সার্জন অফিস জানায়, জেলায় এ পর্যন্ত মোট ৩২৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট মারা গেছেন ৩৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮ জন। মোট সুস্থ হয়েছেন ২৭৫০ জন।

নতুন আক্রান্ত ৫৬ জনের মধ্যে রাজনগরের ৭ জন, কুলাউড়ার ১ জন, কমলগঞ্জের ২ জন, শ্রীমঙ্গলের ১ জন এবং মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের ৪৫ জন। গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজার সদর উপজেলা ও জুড়ীতে আক্রান্তের সংখ্যা শূন্য।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজারে ১০৮টি নমুনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৫২ শতাংশ। গতকাল এই শনাক্তের হার ছিল ৪৭ শতাংশ, সেই তুলনায় আজকে শনাক্তের হার বেড়েছে। 

ওমর ফারুক নাঈম/এনএ

Link copied