করোনায় ঝালকাঠির মাদরাসা শিক্ষকের মৃত্যু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঝালকাঠি 

১৪ জুলাই ২০২১, ০৮:৫৭ পিএম


করোনায় ঝালকাঠির মাদরাসা শিক্ষকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মো. আতিকুর রহমান (৪৭) নামে ঝালকাঠির এক মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার (১৪ জুলাই) সকাল ১০টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। 

আতিকুর রহমান ঝালকাঠি ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ইংরেজি বিষয়ের প্রভাষক ছিলেন। 

ঝালকাঠি ইসলামিয়া মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও ঝালকাঠি প্রেসক্লাবের সাবেক সভাপতি মাওলানা মু. আব্দুর রশীদ বলেন, আতিককে অনেক স্নেহ করতাম। সেও ভালোবাসার প্রতিদান দিয়েছে। অনেক ভালো চাকরির সুযোগ পেয়েও মাদরাসা ছেড়ে যায়নি। দুই বছর আগে ও ওমরা হজে গিয়ে আমাদের সবার জন্য দোয়া করেছে। ওর বাবাও ভালো মানুষ ছিলেন। তিনি কয়েক বছর আগে মারা গেছেন।

আতিকুর রহমানের সাবেক ছাত্র আল জাবির শরীফ বলেন, স্যার এতো অল্প বয়সে আমাদের ছেড়ে চলে যাবেন ভাবতেও পারিনি। স্যার সব সময় ইংরেজি শব্দ শেখানোর জন্য গুরুত্ব দিতেন। স্যারকে আল্লাহ জান্নাতুল ফিরদাউস দান করুক। 

আতিকুর রহমানের সহকর্মী মাওলানা মনিরুজ্জামান বলেন, স্যার এক সপ্তাহ বাসায় অসুস্থ থাকার পর গত চার দিন আগে ঢাকায় নেওয়া হয়। শুনেছি প্রথমে কাকরাইলের ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে গিয়ে আইসিইউ বেড না পেয়ে হাসপাতাল পরিবর্তন করেন। পরে মোহাম্মদপুরের একটি হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর আজ সকালে তিনি মৃত্যুবরণ করেন।

আরেক সহকর্মী মিজানুর রহমান জানান, শিক্ষকতার পাশাপাশি আতিকুর রহমানের হোমিওপ্যাথিক চিকিৎসা ক্ষেত্রে সেবা দেওয়ার তুমুল আগ্রহ ছিল। 

ঝালকাঠি ইসলামিয়া মাদরাসার বর্তমান অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ূম জানান, হাসপাতাল থেকে ক্লিয়ারেন্স নেওয়ার পর ঢাকার আঞ্জুমান মুফিদুল ইসলামে মরদেহ গোসল করানো হয়েছে বলে শুনেছি। রাত সোয়া ৯টায় ঝালকাঠি কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে স্বল্প পরিসরে জানাজা সম্পন্ন করা হবে। এরপর পিরোজপুরের কাউখালী উপজেলায় গ্রামের বাড়িতে রাতেই মরদেহ দাফন করা হবে।

ঝালকাঠির বাউকাঠি বিন্দুবাসিনী বিএম কারিগরি কলেজের অধ্যক্ষ আবু বকর সিদ্দিক বলেন,  আমার দৃষ্টিতে তিনি একজন সেরা শিক্ষক ও সেরা মানুষ ছিলেন। ঝালকাঠির মানুষ একজন সেরা শিক্ষক হারাল।

ইসমাঈল হোসাঈন/আরএআর

Link copied