পাইকগাছায় লড়াই হবে নৌকা-কাস্তের

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

১২ জানুয়ারি ২০২১, ১১:৩২ এএম


পাইকগাছায় লড়াই হবে নৌকা-কাস্তের

পাইকগাছা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে

খুলনার পাইকগাছা পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়াই হবে নৌকা এবং কাস্তে প্রতীকের প্রার্থীদের মধ্যে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে বিএনপি প্রার্থী মনিরুজ্জামান শারীরিক অসুস্থতা দেখিয়ে প্রার্থিতা প্রত্যাহার করে নেয়।

সোমবার (১১ জানুয়ারি) মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীরকে নৌকা ও সিপিবি মনোনীত প্রার্থী অ্যাড. প্রশান্ত কুমার মন্ডলকে কাস্তে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা ‌নির্বাচন কর্মকতা এম. মাজহারুল ইসলাম। এদিন উপজেলা পরিষদ মিলনায়তনে দুই মেয়র প্রার্থীসহ ৪৭টি পদে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা ‌নির্বাচন কর্মকতা এম. মাজহারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী মনোয়নপত্র প্রত্যাহার করায় আওয়ামী লীগ ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) দুইজন প্রার্থী রয়েছে। সোমবার মেয়র পদে নৌকা ও কাস্তে প্রতীক এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১২টি ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জনকে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া ১ নম্বর ওয়ার্ডে একমাত্র প্রার্থী হওয়ায় গাজী আলাউদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

আগামী ৩০ জানুয়ারি পাইকগাছা পৌরসভার ৯টি ভোটকেন্দ্রে ৪৩টি কক্ষে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে পাইকগাছা পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৪ হাজার ৪৩১ জন ভোটার রয়েছে। এর মধ্যে ৭ হাজার ৭৩ জন পুরুষ এবং ৭ হাজার ৩৫৮ জন নারী ভোটার। ভোটকেন্দ্র রয়েছে ৯টি। এর মধ্যে পাইকগাছা দক্ষিণ গোলাপপুর এবতেদায়ী মাদরাসা (দাইপাড়া) কেন্দ্রে ৯৫৬ জন ভোটার রয়েছে। 

দক্ষিণগোপালপুর নূরানী হাফিজিয়া মাদরাসা কেন্দ্রে ৯৬৪ ভোটার, সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৩৬৪ জন ভোটার, শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৪৮৬ জন ভোটার, ফসিয়ার রহমান মহিলা মহাবিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৮৪১ জন ভোটার, পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৭৮২ জন ভোটার, সেন্ট আন্তনী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৩৩৯ জন ভোটার, পাইকগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৯০২ জন ভোটার এবং শিববাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৭৯৭ জন ভোটার রয়েছে।

এসপি

Link copied