ব্যক্তিগত শত্রুতার জেরে ২১৫ কলাগাছ কর্তন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম 

৩১ জুলাই ২০২১, ০৫:০২ পিএম


ব্যক্তিগত শত্রুতার জেরে ২১৫ কলাগাছ কর্তন

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাতের আঁধারে এক কৃষকের কলাবাগানের ২১৫টি কলাগাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের বেলদহ গ্রামের হামিদুল ইসলামের কলাবাগানে এ ঘটনা ঘটে।

হামিদুল ইসলাম পাইকেরছড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড কৃষক লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

হামিদুল ইসলাম জানান, কলাবাগান করার জন্য তিনি দুই বিঘা জমি তিন বছরের জন্য ইজারা নেন। এ জন্য জমির মালিককে প্রতিবছর ৪০ মণ ধান দিতে হবে। ওই জমিতে তিনি ৭২৫টি কলাগাছের চারা রোপণ করেন। বৃহস্পতিবার দিবাগত রাতে কে বা কারা সেই বাগানের ২১৫টি কলাগাছ কেটে ফেলে। এতে তিনি আর্থিকভাবে বড় রকমের ক্ষতির আশঙ্কা করছেন। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন বলে জানান তিনি।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবু হোসেন জানান, কলাগাছ কাটার ঘটনা সত্য। কেউ শত্রুতা করে হামিদুলের কলাবাগানের ক্ষতি সাধন করেছে। গাছের সঙ্গে শত্রুতা ন্যক্কারজনক কাজ। এর উপযুক্ত শাস্তি হওয়া উচিত।

ভূরুঙ্গামারী উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ডা. ফরহাদ হোসেন জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

ভূরুঙ্গামারী থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, এ বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মো. জুয়েল রানা/এনএ

Link copied