ঢালাইয়ের ৭ দিনের মাথায় উঠে যাচ্ছে ৪২ লাখ টাকার রাস্তার পিচ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, দিনাজপুর

১০ আগস্ট ২০২১, ১১:০০ পিএম


ঢালাইয়ের ৭ দিনের মাথায় উঠে যাচ্ছে ৪২ লাখ টাকার রাস্তার পিচ

দিনাজপুরের খানসামা উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের যুগীপাড়ার মোড় থেকে মাঝাপাড়া যাওয়ার রাস্তা তৈরিতে অনিয়মের অভিযোগ উঠেছে। ৪২ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই রাস্তাটিতে ঢালাইয়ের সাতদিনের মাথায় পিচ উঠে যাচ্ছে।

উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের যুগীপাড়ার মোড় থেকে মাঝাপাড়া যাওয়ার ৫১৫ মিটার রাস্তা পাকাকরণে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধীনে ৪২ লাখ টাকা ব্যয়ে এই রাস্তার কাজ করা হয়। ঠিকাদার আক্কাস আলী কাজটি করেছেন। 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, পাকা রাস্তা নির্মাণে কাজ শুরুর পর থেকেই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ ওঠে ঠিকাদারদের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে স্থানীয়রা ঠিকাদারকে জানালেও তিনি তাদের অভিযোগে গুরুত্ব দেননি। তিনি তাড়াহুড়ো করে কাজ শেষ করেছেন কিন্তু কাজ শেষ হওয়ার ৬-৭ দিন পর থেকেই রাস্তার পিচে হাত দিলেই তা উঠে যাচ্ছে।

স্থানীয় বাসিন্দা বিনদ রায় ঢাকা পোস্টকে জানান, পিচ ঢালাইয়ের সময় নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। আমরা এলাকার লোকজন মিলে ঠিকাদারকে বার বার বলার পরও তিনি কোনো সাড়া দেননি। 

এ ব্যাপারে ঠিকাদার আক্কাস আলীর মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 

রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও পিচ উঠে যাওয়ার অভিযোগের সত্যতা নিশ্চিত করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের কর্মকর্তা প্রকৌশলী হারুন-অর-রশিদ ঢাকা পোস্টকে বলেন, বর্ষাকালে রাস্তার পিচের কাজ করার বিষয়ে নিষেধ করা সত্ত্বেও ঠিকাদার জোরপূর্বক কাজ করেন। পুনরায় রাস্তা সংস্কার না করা পর্যন্ত কাজের বিল দেওয়া হবে না।

আরএআর

Link copied