কুষ্টিয়ায় শনাক্ত-মৃত্যু কমেছে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া

১৩ আগস্ট ২০২১, ১১:২৬ এএম


কুষ্টিয়ায় শনাক্ত-মৃত্যু কমেছে

কুষ্টিয়ায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ৮টা থেকে শুক্রবার (১৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ১৮৯ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৫৫ জন এবং ৩৪ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। 

এদিকে নতুন ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৮৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬২ জনে। নতুন ৮৬ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৭৩ জন। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২২ দশমিক ৯৩ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ৮৬ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৩৩ জন, দৌলতপুরের ছয়জন, কুমারখালীর আটজন, ভেড়ামারার ১৪ জন, মিরপুরের ২০ জন এবং খোকসার পাঁচজন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯৩ হাজার ৫৭৪ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৮ হাজার ২১৬ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ৯৩৪ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২১৬ জন ও হোম আইসোলেশনে আছেন ২ হাজার ৭১৮ জন।

রাজু আহমেদ/এসপি 

Link copied