চিলাহাটি অক্সিজেন ব্যাংকের উদ্বোধন

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেক্স

১৪ আগস্ট ২০২১, ০৮:২৪ পিএম


চিলাহাটি অক্সিজেন ব্যাংকের উদ্বোধন

নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটিতে করোনা মহামারির কারণে শ্বাসকষ্ট লাঘবে বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকেল পাঁচ ঘটিকায় চিলাহাটি সরকারি কলেজ হলরুমে অক্সিজেন ব্যাংকের শুভ উদ্বোধন করা হয়েছে। ‘Chilahati আমাদের চিলাহাটি’ ফেসবুক গ্রুপের উদ্যোগে এই অক্সিজেন ব্যাংক চালু করা হয়।

নাসরিন নাহার শম্পার সঞ্চালনায় ওই অনুষ্ঠানে চিলাহাটি গার্লস স্কুল অ্যান্ড কলেজের সাবেক শিক্ষক খালেকুজ্জামান বসুনিয়া বাবুল, বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান নুর, বিশিষ্ট সমাজসেবক মহব্বত হোসেন বাবু, চিলাহাটি জামেউল উলুম ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল জাকির হোসেন, জাতীয় কবিতা পরিষদ রংপুরের সাহিত্যিক সাফিক ডিয়ার, গোপালগঞ্জ জেলা কারাগারের জেলার মুশফিকুর রহমান চপল, সহকারী শিক্ষক আশরাফুল ইসলাম, সমাজসেবক ইমতিয়াজ বসুনিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া ফেসবুক গ্রুপের সরাসরি সম্প্রচারমাধ্যমে সংযুক্ত ছিলেন রাকিব উল হাবিব বসুনিয়া রিপন, মোনতাসির জামান মুন, শায়লা শারমিন পুশন, মোবাশ্বের উজ্জামান রানা, আমেরিকা প্রবাসী ফ্রিডমসহ আরও অনেকে।

বক্তারা বলেন, করোনা মহামারিতে শ্বাসকষ্টের রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করতে ‘Chilahati আমাদের চিলাহাটি’ ফেসবুক গ্রুপের এই উদ্যোগে সত্যিই প্রশংসার দাবিদার। অক্সিজেন ব্যাংক গঠনে যারা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, তাদের সবার পাশে আমাদেরও দাঁড়ানো উচিত।

ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা কামরুল ইসলাম বাপ্পি, সহপ্রতিষ্ঠাতা মোকাদ্দেস হোসেন লিটু তাদের বক্তব্যে জানান, মানবতার সেবায় চিলাহাটির সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এবং চিলাহাটিকে বিশ্বমঞ্চে তুলে ধরতে এই গ্রুপ তৈরি করা হয়েছে। মানুষের সেবায় বিভিন্ন উদ্যোগে যারা দেশে  এবং দেশের বাইরে থেকে সহযোগিতা করে  যাচ্ছেন, তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। আপনাদের এই ভালোবাসা, অকুণ্ঠ সমর্থন, দিকনির্দেশনা আমাদের অনুপ্রাণিত করে।

করোনায় যারা শ্বাসকষ্টে ভুগবেন, অক্সিজেনের মাত্রা  কমে যাবে বা যাদের বাড়িতে শ্বাসকষ্টের রোগী রয়েছে, তারা ফোন করার সঙ্গে সঙ্গে বিনামূল্যে অক্সিজেন সেবা দেবে চিলাহাটি অক্সিজেন ব্যাংক।

এনএ

Link copied