অতিরিক্ত দামে সার ও কীটনাশক বিক্রি করায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পঞ্চগড়

১৬ আগস্ট ২০২১, ০৯:৪৭ পিএম


অতিরিক্ত দামে সার ও কীটনাশক বিক্রি করায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

পঞ্চগড় সদর উপজেলায় সার ও কীটনাশকের তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৬ আগস্ট) দুপুরে সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়নের টুনিরহাট বাজারে অভিযান পরিচালনা করে সারের মূল্য তালিকা না টেনে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে ওই তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন আদালত পরিচালনা করেন।

অভিযান সূত্রে জানা যায়, টুনিরহাট বাজারে কয়েক দিন ধরে ওই চার প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকার পাশাপাশি সরকারি মূল্যের চেয়ে অতিরিক্ত দামে টিএসপি, এমপিও ও ইউরিয়া সার বিক্রি করছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় মামা ট্রেডার্স, ইত্যাদি ট্রেডার্সকে ১০ হাজার করে ২০ হাজার ও  বিসমিল্লাহ্‌ ট্রেডার্সকে ২০ হাজারসহ মোট ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

পঞ্চগড় সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন বলেন, আজ টুনিরহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। কোনো প্রতিষ্ঠান যদি সরকারি দামের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি করে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। 

রনি মিয়াজী/এমএএস

Link copied