এখন অনেকেই ছাত্ররাজনীতি করে কিন্তু স্লোগান জানে না : কাদের মির্জা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী

২১ আগস্ট ২০২১, ১১:০৬ পিএম


এখন অনেকেই ছাত্ররাজনীতি করে কিন্তু স্লোগান জানে না : কাদের মির্জা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, বঙ্গবন্ধুর মৃত্যুর পরে কোম্পানীগঞ্জে আমিই সর্বপ্রথম আওয়ামী লীগের স্লোগান দিয়েছি। এছাড়াও আওয়ামী লীগের পক্ষে পাবলিসিটি (মাইকিং) করেছি। তখন আমরা হাতে লিখে বঙ্গবন্ধুর জন্য পোস্টার দেওয়ালে লাগাতাম।

শনিবার (২১ আগস্ট) বিকেলে গ্রেনেড হামলায় শহিদদের স্মরণে আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

আবদুল কাদের মির্জা বলেন, এখন অনেকেই ছাত্ররাজনীতি করে কিন্তু স্লোগান জানে না। আসলে সবারই স্লোগান জানা উচিৎ। সবার পাবলিসিটি (মাইকিং) করার মতো অভিজ্ঞতা থাকা উচিৎ। সবার পোস্টার লাগানোর অভিজ্ঞতা থাকা উচিৎ। এতে করে সম্মান হানি হবে না।

তিনি বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা মূলত ১৯৭৫ সালের ১৫ আগস্টের ধারাবাহিকতা। সেদিন খুনিদের মূল লক্ষ্য ছিল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যা করা। আল্লাহর অশেষ রহমত ও মানুষের ভালোবাসার কারণে তিনি প্রাণে বেঁচে ফিরেছেন। কিন্তু নারী নেত্রী আইভি রহমানসহ অনেককে আমরা হারিয়েছি।

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মো. ইউনুছ, সহ-সভাপতি হাসান ইমাম বাদল, জামাল উদ্দিন, আইনবিষয়ক সম্পাদক শঙ্কর ভৌমিক, উপজেলা কৃষক লীগের সভাপতি আজিজুল হক এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/আরএআর

Link copied