কুষ্টিয়ায় মৃত্যু-শনাক্ত বেড়েছে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া

২৩ আগস্ট ২০২১, ০৯:৩২ এএম


কুষ্টিয়ায় মৃত্যু-শনাক্ত বেড়েছে

কুষ্টিয়ায় আবারও করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে ছয়জনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা আক্রান্ত ছিলেন। রোববার (২২ আগস্ট) সকাল ৮টা থেকে সোমবার (২৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ১৩৩ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১০১ জন এবং ৩২ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। 

এদিকে নতুন ৩৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০৬ জনে। নতুন ১০২ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৩০৯ জন। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৫ দশমিক ৫৬ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১০২ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৪০ জন, দৌলতপুরের ১৩ জন, কুমারখালীর আটজন, ভেড়ামারার ১৩ জন, মিরপুরের ২৬ জন এবং খোকসার দুইজন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯৬ হাজার ৪২২ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৯১ হাজার ২৫৪ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা এক হাজার ৮৬৫ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪০ জন ও হোম আইসোলেশনে আছেন এক হাজার ৭২৫ জন।

রাজু আহমেদ/এসপি 

Link copied