আইসিটি আইনের মামলায় সাংবাদিক আককাসের আগাম জামিন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঝালকাঠি 

২৬ আগস্ট ২০২১, ০৫:২১ পিএম


আইসিটি আইনের মামলায় সাংবাদিক আককাসের আগাম জামিন

সাংবাদিক আককাস সিকদার

ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি অ্যাক্ট) দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আককাস সিকদার। বৃহস্পতিবার (২৬ আগস্ট) হাইকোর্টের বিচারপতি আব্দুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

আককাসের পক্ষে জামিন আবেদন শুনানি করেন এইচআরপিবি’র (হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ) প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদ। একই আদালত বরিশালের কোতোয়ালি মডেল থানায় দায়ের করা মামলায়ও তার ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, ফেসবুকে একটি কমেন্টকে কেন্দ্র করে ২৮ জুলাই রাতে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকা সাংবাদিক আককাস সিকদারের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

পরে ৫ আগস্ট বরিশালের কোতোয়ালি থানায় ঝালকাঠি যুব মহিলা লীগের এক নেত্রী আরও একটি মামলা দায়ের করেন সাংবাদিক আককাস সিকদারের নামে।

দ্বিতীয় মামলাটিতে তার বিরুদ্ধে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ করে যে সময় ও স্থান উল্লেখ করা হয়েছে, সে সময় তিনি অন্তত ২০০ মাইল দূরে ছিলেন। সেটি উল্লেখ করে ১২ আগস্ট জরুরি সভা ডেকে তীব্র নিন্দা জানায় ঝালকাঠি প্রেস ক্লাব।

ইসমাঈল হোসাঈন/এমএসআর

Link copied