এতিমখানার খাবার খেয়ে ৪৫ শিশু হাসপাতালে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, দিনাজপুর 

২৬ আগস্ট ২০২১, ০৬:২৭ পিএম


এতিমখানার খাবার খেয়ে ৪৫ শিশু হাসপাতালে

দিনাজপুরের বীরগঞ্জের তাজুল উলুম এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের রাতের খাবার খেয়ে ৪৫ জন শিশু অসুস্থ হয়ে পড়েছে। বুধবার (২৫ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর মাদরাসার রান্না ঘরের পাশ থেকে একটি কীটনাশকের বোতল উদ্ধার করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের ও বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, বীরগঞ্জ উপজেলার ৮ নম্বর ভোগনগর ইউনিয়নের ভাবকী পাবনাগাড়া তাজুল উলুম এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের ৮০ জন শিশু লেখাপড়া করে। বুধবার দিবাগত রাত ১০টার দিকে তারা রাতের খাবার খায়। রাত ১১টার দিকে তাদের মাথা ঘোরা ও বমি শুরু হয়। এ সময় কর্তৃপক্ষ দ্রুত শিশুদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এদের মধ্যে ৪৫ জনকে সেখানে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আফরোজা সুলতানা জানান, শিশুরা বর্তমানে সুস্থ আছে। 

এ ব্যাপারে তাজুল উলুম এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের শিক্ষক মাওলানা রাকিব ও মাওলানা হাসানুজ্জামান জানান, রাতের খাবার খাওয়ার পর শিশুরা অসুস্থ হয়ে পড়লে তাদেরকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। 

আরএআর

Link copied