তিনি কখনো এনএসআই, কখনো ডিএসবি কর্মকর্তা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঝালকাঠি 

২৭ আগস্ট ২০২১, ১০:৫৪ এএম


তিনি কখনো এনএসআই, কখনো ডিএসবি কর্মকর্তা

বিভিন্ন জেলা থেকে অর্থ আত্মসাৎকারী আবুল হাসান তুষার

এনএসআই ও ডিএসবি পরিচয় দিয়ে দেশের বিভিন্ন জেলা থেকে অর্থ আত্মসাৎকারী আবুল হাসান তুষারকে (৩৭) ঝালকাঠি থেকে আটক করেছে ঢাকা মহানগর গুলশান জোনের গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে ঝালকাঠি পৌর এলাকার কলেজ মোড়ের একটি ভাড়া বাসা থেকে আত্মগোপনে থাকা অবস্থায় তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়। আটককৃত তুষার ঝালকাঠি শহরের স্টেশন রোডের মৃত খলিলুর রহমানের ছোট ছেলে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করে ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান।

আটক তুষার দীর্ঘদিন ঢাকায় থাকলেও বেশ কিছুদিন ধরে ঝালকাঠি শহরের কলেজমোড় এলাকায় মুঈন টাওয়ারে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে স্ত্রী ও দুই সন্তানসহ বসবাস করছিলেন বলে জানায় স্থানীয় অনেকে।

গুলশান জোন গোয়েন্দা পুলিশের বরাত দিয়ে অভিযানে অংশ নেওয়া ঝালকাঠি সদর থানার এএসআই হাসান বলেন, আটক তুষারের বিরুদ্ধে নারায়ণগঞ্জ থানায় প্রতারণা মামলাসহ সরকারের বিভিন্ন দপ্তরের স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে।

স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) লেখা ফিতা-সংবলিত পরিচয়পত্র গালায় ঝুলিয়ে ছবি তুলে সেই ছবি ফেসবুকে প্রচার করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে, জানান তিনি।

ঝালকাঠি সদর থানার ওসি খলিলুর রহমান বলেন, প্রতারণার মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎ, বিভিন্ন জেলায় গিয়ে নিজেকে গোয়েন্দা পরিচয় দেওয়াসহ একাধিক অভিযোগ থাকায় আবুল হাসান তুষারকে আটক করা হয়। আটকের পর বৃহস্পতিবার দুপুরে তুষারকে ঢাকায় নিয়ে গেছে গোয়েন্দা পুলিশ।

ইসমাঈল হোসাঈন/এনএ

Link copied