নতুন রূপে ময়মনসিংহের সুইমিংপুল, প্রশিক্ষণ শুরু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

০১ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৩ পিএম


নতুন রূপে ময়মনসিংহের সুইমিংপুল, প্রশিক্ষণ শুরু

দীর্ঘদিন জরাজীর্ণ ও পরিত্যাক্ত অবস্থায় পড়ে ছিল ময়মনসিংহের সুইমিংপুল। ফলে দুই বছরেরও বেশি সময় ধরে বন্ধ ছিল সাঁতার প্রশিক্ষণ। তবে সংস্কারের পর জেলা ক্রীড়া সংস্থার আওতাধীন এ সুইমিংপুলটি এবার নতুন রূপ ফিরে পেয়েছে। একই সঙ্গে শুরু করা হয়েছে সাঁতার প্রশিক্ষণও। 

বুধবার (০১ সেপ্টেম্বর) দুপুরে আউটার স্টেডিয়ামের সুইমিংপুল প্রাঙ্গণে তিন মাসব্যাপী এ সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ এনামুল হক। 

এ সময় তিনি বলেন, সাঁতারটা শুধুমাত্র ব্যায়ামই নয়, নদীমাতৃক এই দেশে চলাফেরার ক্ষেত্রে জীবন-মৃত্যুরও প্রশ্ন। নৌ দুর্ঘটনার কারণে অনেককেই মারা যেতে দেখা যায়। ঘুরতে গিয়ে সৈকতে কিংবা ঝর্ণার কূপেও মারা যায় অনেক তরুণ-তরুণী। তাছাড়া বন্যার সময়ও অনেকে মারা যায়। সেজন্য প্রত্যেককে সাঁতার শেখার প্রতি উদ্বুদ্ধ করতে হবে। 

যুব সমাজকে সাঁতারে প্রশিক্ষিত ও সুস্বাস্থ্যের অধিকারী করার লক্ষ্যেই এই সুইমিংপুলের কার্যক্রম নতুনভাবে শুরু হয়েছে বলে জানান জেলা প্রশাসক। 

অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। এ সময় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, দুইটি ব্যাচে ৩০ জন করে মোট ৬০ জন প্রশিক্ষণার্থী নিয়ে এ সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়েছে। প্রশিক্ষণের জন্য প্রতি কোর্সে ভর্তির জন্য দুই হাজার টাকা ও মাসিক ফি ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। 

উবায়দুল হক/আরএআর

Link copied