রাজশাহীতে নাশকতা মামলায় জামায়াত রোকন গ্রেফতার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

০৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৪ পিএম


রাজশাহীতে নাশকতা মামলায় জামায়াত রোকন গ্রেফতার

হুমায়ুন কবির

রাজশাহী নগরীতে নাশকতা মামলায় হুমায়ুন কবির (৫৫) নামে জামায়াতের এক রোকনকে ধমরপুর এলাকা থেকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। হুমায়ুন কবির ওই এলাকার মৃত কামাল উদ্দিনের ছেলে।

তিনি জামায়াতের মজলিসে শুরা সদস্য ও নগর জামায়াতের রোকন। তার নামে নগরীর বিভিন্ন থানায় নাশকতার ৯টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্ব ওই জামায়াত নেতাকে গ্রেফতারে অভিযান চালায় পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে চলে এই অভিযান। ওই অভিযানে গ্রেফতার হন হুমায়ুন কবির।

জিজ্ঞাসাবাদে হুমায়ুন কবির পুলিশের কাছে স্বীকার করেন, তিনি জামায়াতের সক্রিয় শুরা সদস্য ও মহানগর জামায়াতের রোকন। তিনি ও তার সহযোগীরা বিভিন্ন মাধ্যমে সরকারবিরোধী অপপ্রচার চালাচ্ছিলেন।

নাশকতার উদ্দেশ্যে বিভিন্ন জায়গায় গোপন বৈঠকও করেন। শহরের বিভিন্ন স্থানে বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনাও করেন তারা। সব মিলিয়ে তার নামে নাশকতার ৯টি মামলা রয়েছে।

জিজ্ঞাসাবাদ শেষে তাকে বোয়ালিয়া মডেল থানায় হস্তান্তর করে গোয়েন্দা পুলিশ। পরে বোয়ালিয়া মডেল থানা পুলিশ তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর

Link copied