রাজশাহীজুড়ে শনাক্ত আরও ১২৭, দুজনের মৃত্যু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

১০ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৮ পিএম


রাজশাহীজুড়ে শনাক্ত আরও ১২৭, দুজনের মৃত্যু

রাজশাহী বিভাগজুড়ে ২৪ ঘণ্টায় দুজনের প্রাণ নিয়েছে মহামারি করোনা। এই ‍দুজনই রাজশাহী জেলার বাসিন্দা। এর বাইরে বিভাগের সাত জেলায় করোনায় প্রাণহানির খবর মেলেনি।

এদিকে এক দিনে বিভাগে আরও ১২৭  জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা সংক্রমণ দাঁড়াল ৯৭ হাজার ২০ জনে। এর মধ্যে মারা গেছেন ১ হাজার ৬৩১ জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, এ পর্যন্ত বিভাগে  সর্বোচ্চ ৬৭১ জন মারা গেছে বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৩০৩, নাটোরে ১৭০, চাঁপাইনবাবগঞ্জে ১৫৪, নওগাঁয় ১৪০, সিরাজগঞ্জে ৯৬, জয়পুরহাটে ৫৬ এবং পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে এই মহামারিতে।

বিভাগে এক দিনে ১২৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন রাজশাহীতে ৪৩, পাবনায় ২৪, বগুড়ায় ১৯, জয়পুরহাটে ১৪, সিরাজগঞ্জে ১২, নাটোরে ৮, চাঁপাইনবাবগঞ্জে ৫ এবং নওগাঁয় ২ জনের করোনা ধরা পড়েছে।

বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯২ হাজার ১৬৫ জন করোনা রোগী। এর মধ্যে এক দিনে সুস্থ হয়েছেন ১৩৩ জন। এই এক দিনে হাসপাতালে এসেছেন ৫১ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৫ হাজার ৬১৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগজুড়ে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১০৫ জন। তবে এক দিনে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৬৬ জন। হাসপাতালে আইসোলেশনে রয়েছেন ৩০ জন। এক দিনে আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৪০ জন।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর

Link copied