বাংলাবান্ধা স্থলবন্দরে চালভর্তি ট্রাকে হঠাৎ আগুন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পঞ্চগড়

১২ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৯ পিএম


বাংলাবান্ধা স্থলবন্দরে চালভর্তি ট্রাকে হঠাৎ আগুন

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত থেকে আমদানি করা চালভর্তি একটি ট্রাকে হঠাৎ করে আগুন লেগেছে। রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরের দিকে বন্দর এলাকায় দাঁড়িয়ে থাকা ট্রাকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুহূর্তেই আগুন বাড়তে থাকায় দ্রুত তেঁতুলিয়া দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা এসে আগুন নেভায়। 

অগ্নিকাণ্ডের সময় বন্দরের ইয়ার্ডে আরও প্রায় শতাধিক পণ্যবোঝাই ট্রাক খালাসের অপেক্ষায় ছিল। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা না গেলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছিলেন ব্যবসায়ীরা।  

চাল আমদানিকরক প্রতিষ্ঠান পুলক এন্টারপ্রাইজের মালিক আব্দুস সামাদ পুলক জানান, গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ভারতীয় এক্সপোর্টার ব্রিজ কিশোরের কাছ থেকে ৩টি ট্রাকে ১০০ টন চাল আমদানি করা হয়। দুটি ট্রাক বাংলাদেশে প্রবেশ করলে বিভিন্ন জটিলতায় একটি ট্রাক ভারতে আটকে যায়। এদিকে বন্দর ইয়ার্ডে গত তিনদিন ধরে গাড়িটি পণ্য খালাসের অপেক্ষায় ছিল। বন্দর কর্তৃপক্ষের অবহেলায় দুর্ঘটনাটি ঘটেছে। 

বন্দরের ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা। যেখানে ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটানের সঙ্গে বাণিজ্য সম্প্রসারণ হয়েছে। বন্দর প্রতিষ্ঠার দুই যুগ পেরিয়ে গেলেও এখনো নেই কোনো অগ্নিনির্বাপক ব্যবস্থা। 

এ বিষয়ে বাংলাবান্ধা স্থলবন্দরে বন্দর ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, ট্রাকের চালকের থাকা ক্যাবিনে শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। তবে চালের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। 

ফারুক/এমএএস

Link copied