মমেকে করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

১৫ সেপ্টেম্বর ২০২১, ১০:২৭ এএম


মমেকে করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। 

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া তিনজনের মধ্যে ময়মনসিংহ, গাজীপুর ও সুনামগঞ্জ জেলার একজন করে রয়েছেন। তারা হলেন- ময়মনসিংহ সদরের হিমেল (৩০), সুনামগঞ্জের ধরমপাশার রমিসা (৬৫) এবং গাজীপুরের শ্রীপুরের লেহাজ উদ্দীন (৭০)। 

চলতি সেপ্টেম্বর মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ৬১ জনের মৃত্যু হয়েছে। এর আগে জুলাই মাসে করোনা ও উপসর্গ নিয়ে ৪৮২ এবং আগস্ট মাসে ৪১৯ জনের মৃত্যু হয়েছিল। 

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন ১০ জন ভর্তিসহ বর্তমানে ৯৯ জন ভর্তি আছেন। এদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন আছেন ৯ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, জেলায় এক দিনে ৩৭৪টি নমুনা পরীক্ষায় ৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৩৯ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৬৩৬ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩০৯ জন। 

উবায়দুল হক/এসপি

Link copied