তিন দিন পর রংপুরে ফের মৃত্যু, শনাক্ত ৫৩

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রংপুর

১৬ সেপ্টেম্বর ২০২১, ০২:২২ পিএম


তিন দিন পর রংপুরে ফের মৃত্যু, শনাক্ত ৫৩

রংপুর বিভাগে টানা তিন দিন পর করোনায় ফের মৃত্যুর ঘটনা ঘটেছে। ২৪ ঘণ্টায় বিভাগের লালমনিরহাট জেলায় একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আরও ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

একইসঙ্গে সুস্থ হয়েছেন ১৭৫ জন। শনাক্তের হার ৬ দশমিক ২৯ শতাংশ। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় বিভাগে ৮৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে দিনাজপুরের ১৯, ঠাকুরগাঁওয়ের ১২, রংপুরের ৮, পঞ্চগড়ের ৫, নীলফামারীর ৪, কুড়িগ্রামের ৩ এবং গাইবান্ধার দুইজন রয়েছেন।

গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১৯ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩২২ জন মারা গেছেন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৯০ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬৩ জন মারা গেছেন গাইবান্ধায়। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪৬ জন, নীলফামারীতে ৮৭ জন, পঞ্চগড়ে ৭৯ জন, কুড়িগ্রামে ৬৬ জন ও লালমনিরহাটে ৬৬ জন মারা গেছেন।

এখন পর্যন্ত বিভাগে ২ লাখ ৬৯ হাজার ৫৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৫৪ হাজার ৩৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৮৯৯ জন।

এদিকে রংপুর বিভাগে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ৩৭ লাখ ৮১ হাজার ৮৯৯ জনকে করোনার ভ্যাকসিন প্রদান করা হয়েছে। এ বিভাগের আট জেলায় প্রায় পৌনে ২ কোটি মানুষের বসবাস।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, গণটিকাসহ বিভিন্ন বয়সী মানুষকে টিকার আওতায় আনার ফলে সংক্রমণ ও মৃত্যুর হার কমেছে। তবে এখন যেভাবে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে, তা উদ্বেগজনক।

ফরহাদুজ্জামান ফারুক/এমএসআর

Link copied