ইউপি নির্বাচনে বাগেরহাটে ৫৯৯ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, বাগেরহাট

১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৭ এএম


ইউপি নির্বাচনে বাগেরহাটে ৫৯৯ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

করোনাভাইরাসের কারণে দুই দফা পিছিয়ে ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বাগেরহাটের ৯টি উপজেলার ৭৫ ইউনিয়নের মধ্যে ৬৫টির নির্বাচন। এসব ইউনিয়নে ভোটগ্রহণের জন্য নির্ধারিত ৫৯৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। তবে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। 

এ ছাড়া নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রতিটি উপজেলায় তিন প্লাটুন বিজিবি, র‌্যাবের তিনটি টহল টিম, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলায় ২৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২২ জন সদস্য নিয়োজিত থাকবেন।

২০ সেপ্টেম্বর নির্বাচনে ৬৬টি ইউনিয়নের ৩৭টিতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ২৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬২ জন, সাধারণ সদস্য ২ হাজার ২৫৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৭৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রধান সমন্বয়কারী ফারাজি বেনজির আহমেদ বলেন, নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। উপজেলায় চাহিদা অনুযায়ী ব্যালট পেপার, ভোটবাক্সসহ নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে। সঠিক সময়ে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছে যাবে।

নির্বাচনে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিচারিক ম্যাজিস্ট্রেটরা উপস্থিত থাকবেন। পাশাপাশি বিজিবি ও র‌্যাবের টহল টিম প্রতিটি উপজেলায় থাকবে বলে জানান তিনি।

তানজীম আহমেদ/এনএ

Link copied