খুলনা বিভাগে আরও ৫ জনের মৃত্যু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

১৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৯ পিএম


খুলনা বিভাগে আরও ৫ জনের মৃত্যু

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৫০ জন। রোববার (১৯ সেপ্টেম্বর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। এর আগে শনিবার (১৮ সেপ্টেম্বর) বিভাগে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে এবং ৫৮ জনের করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা, বাগেরহাট, যশোর, নড়াইল ও মেহেরপুরে একজন করে মারা গেছেন। 

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ৪৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৪ হাজার ৮৪১ জন।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৯২ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু কুষ্টিয়ায় ৭৫৯ জনের। এ ছাড়া যশোরে ৪৮৭ জন, ঝিনাইদহে ২৬৫, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮১, বাগেরহাটে ১৪৪, নড়াইলে ১২০, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী ঝিনাইদহ ও কুষ্টিয়ায় ২৭ জন করে। এ ছাড়া খুলনায় ১৫ জন, বাগেরহাটে চার জন, সাতক্ষীরায় একজন, যশোরে পাঁচ জন, নড়াইলে চার জন, মাগুরায় দুই জন, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে পাঁচ জন করে করোনা শনাক্ত হয়েছে।

মোহাম্মদ মিলন/এমএএস

Link copied