দলের বাইরে প্রার্থী হলে বহিষ্কার করা হবে : বাণিজ্যমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রংপুর 

১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৪ পিএম


দলের বাইরে প্রার্থী হলে বহিষ্কার করা হবে : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত মেনে নিতে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অন্যথায় দলের বিরোধিতা করে প্রার্থী হলে বহিষ্কার হতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রংপুরের পীরগাছা উপজেলা মিলনায়তনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, দল যাকে যোগ্য মনে করবে নৌকা প্রতীক দেবে। দলের সিদ্ধান্তের বিরোধিতা করবেন না। কেউ যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হলে সমস্ত সুযোগসুবিধা থেকে বঞ্চিত হতে হবে। প্রয়োজনে দলীয় স্বার্থে বহিষ্কারও করা হবে। 

বাণিজ্যমন্ত্রী বলেন, ইউপি নির্বাচনে জিততে হলে ভালো নেতা বা মানুষ হয়ে সর্বস্তরের মানুষের ভোট পেয়ে জিততে হবে। কোনোপ্রকার তদবির বা নেতার পিছে পিছে ঘুর ঘুর করে লাভ হবে না। চেয়ারম্যান হয়েও নিজ দলের নেতাকর্মীদের মূল্যায়ন করবেন না, এমন মানসিকতা থাকলে প্রার্থীরা অযোগ্য হবেন।

সভায় আরও উপস্থিত ছিলেন পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সহসভাপতি কুদ্দুস ভূঁইয়া, যুগ্ম সম্পাদক সম্পাদক জাহিদুল হক প্রমুখ। 

এর আগে দুপুরে তিনি উপজেলার ছাওলা ইউনিয়নের আলীবাবা থিম পার্ক এলাকায় তিস্তা নদীতে নৌকা বাইচের সমাপনী অনুষ্ঠানে যোগ দেন। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ফরহাদুজ্জামান ফারুক/এমএসআর

Link copied