সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, সোনারগাঁ, নারায়ণগঞ্জ

২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩২ পিএম


নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাঁচপুরে ওপেক্স অ্যান্ড সিনহা গার্মেন্টেসে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কয়েক হাজার শ্রমিক। এতে দুই মহাসড়কে প্রায় ১০ কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) বকেয়া বেতন দেওয়ার কথা থাকলেও না দেওয়ায় শ্রমিকরা একত্র হয়ে মহাড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন তারা। খবর পেয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নিতে সোনারগাঁ থানা পুলিশ, শিল্প পুলিশ, কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে যান চলাচলের চেষ্টা চালায়।

ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা জানায়, তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে। বেতন দেওয়ার কথা বললেই তারা টালবাহানা শুরু করেন। এছাড়া শ্রমিকদের অবসর সার্ভিসের টাকা, মাতৃত্বকালীন ছুটি, বাৎসরিক ছুটির টাকা, মৃত্যুজনিত বিমার টাকা পরিশোধ করছে না তারা।

শ্রমিকদের আন্দোলনের বিষয়ে ওপেক্স সিনহা গার্মেন্টের পরিচালক মোকায়েছ মিয়া জানান, শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের দাবি দাওয়া সর্ম্পকে যৌক্তিক দাবিগুলো পূরণ করা হবে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান জানান, শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। তাদের দাবি পূরণের আশ্বাস দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে পণ্যবাহী যান চলাচল স্বাভাবিক করা হয়।

শেখ-ফরিদ/এমএসআর

Link copied