নীলফামারীতে ৩ শিক্ষক করোনায় আক্রান্ত, স্কুল বন্ধ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নীলফামারী

২৪ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮ পিএম


নীলফামারীতে ৩ শিক্ষক করোনায় আক্রান্ত, স্কুল বন্ধ

নীলফামারীর জলঢাকা উপজেলার চিড়াভিজা গোলনা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের তিনজন শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় দুই দিন বিদ্যালয় বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে ওই তিন শিক্ষকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। 

করোনা আক্রান্ত তিন শিক্ষক হলেন- সুশান্ত কুমার রায়, রমিজুল ইসলাম ও আব্দুল জলিল। তারা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। 

বিষয়টি নিশ্চিত করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল হাসান জায়েদ বলেন, করোনাভাইরাসের প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় প্রথমে একজন শিক্ষক তার নমুনা পরীক্ষা করান। এতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে আরও দুই শিক্ষকের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পর আগামীকাল শনিবার ও রোববার এই দুই দিন স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছি। করোনা আক্রান্ত শিক্ষকরা নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

জলঢাকা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা চঞ্চল কুমার ভৌমিক ঢাকা পোস্টকে জানান, যেহেতু বিদ্যালয়টির তিনজন শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত তাই বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীর নমুনা পরীক্ষার জন্য সংরক্ষিত ছুটি থেকে দুই দিন স্কুল বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী সোমবার থেকে ক্লাস শুরু হবে। যদি আক্রান্তের সংখ্যা বেড়ে যায় তাহলে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সঙ্গে আলেচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

তিনি বলেন, এখন পর্যন্ত আর কোনো শিক্ষক-শিক্ষার্থীর অসুস্থতার খবর পাইনি। আমরা যথাযথ স্বাস্থবিধি মেনে বিদ্যালয় পরিচালনায় বদ্ধ পরিকর।

মাহমুদ আল হাসান রাফিন/আরএআর

Link copied