জয়পুরহাটে দুই ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, জয়পুরহাট

১৩ অক্টোবর ২০২১, ০৮:২৭ পিএম


জয়পুরহাটে দুই ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন

আহসান কবির ও আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ও ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পরিবর্তন করা হয়েছে। রুকিন্দীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আহসান কবির ও আলমপুর ইউনিয়নে মো. আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম দলীয় মনোনয়ন পেয়েছেন।

বুধবার (১৩ অক্টোবর) বিকেলে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন দুই ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পরিবর্তনের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও দুটি ইউনিয়নের দলীয় মনোনয়নের ছবি ছড়িয়ে পড়েছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে জয়পুরহাটের দুটি উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এর মধ্যে আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর, সোনামুখী, গোপীপনাথপুর, তিলকপুর ও রায়কালী ইউনিয়ন পরিষদ এবং ক্ষেতলাল উপজেলার মাহমুদপুর ও আলমপুর ইউনিয়ন পরিষদ রয়েছে। গত বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয়  মনোনয়ন ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

এর মধ্যে আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নে মোছা. কামরুন্নাহার শিমুল ও ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নে রাজিবুল ইসলামকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। এই দুটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানরা দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছিলেন। এরা হলেন- আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রুকিন্দীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আহসান কবির এবং ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নের আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম। তারা নিজ এলাকায় বেশ জনপ্রিয়। দলীয় মনোনয়ন না পাওয়া তাদের কর্মী-সমর্থক ও দলীয় নেতারা হতাশ হয়েছিলেন।

এরপর বুধবার রুকিন্দীপুর ও আলমপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়। রুকিন্দীপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আহসান কবির ও আলমপুর ইউনিয়নে আনোয়ারুজ্জামান তালুকদার নাদিমকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

আহসান কবির ও  আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। দেশের উন্নয়নের সঙ্গে রুকিন্দীপুর ও আলমপুর ইউনিয়নের উন্নয়ন করেতে চাই।

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন ঢাকা পোস্টকে বলেন,  রুকিন্দীপুর ইউনিয়নে কামরুন্নাহার শিমুলের পরিবর্তে বর্তমান চেয়ারম্যান আহসান কবির ও আলমপুর ইউনিয়নে রাজিবুল ইসলামের পরিবর্তে বর্তমান চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার দলীয় মনোনয়ন পেয়েছেন।

চম্পক কুমার/আরএআর

Link copied