নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৩৭ জেলের কারাদণ্ড

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ

১৭ অক্টোবর ২০২১, ০৪:২২ পিএম


নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৩৭ জেলের কারাদণ্ড

মুন্সিগঞ্জের লৌহজংয়ে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় অভিযান চালিয়ে ৫৫ জেলেকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। আটকদের মধ্যে ৩৭ জনকে ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় উদ্ধার করা হয় ১ লাখ ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ১টি ট্রলার ও ২৫০ কেজি মা ইলিশ।

লৌহজং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ জানান, রোববার (১৭ অক্টোবর) ভোর রাত থেকে সকাল ৮টা পর্যন্ত লৌহজংয়ের পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাংলাদেশ নৌ পুলিশ, বাংলাদেশ কোস্ট গার্ড, লৌহজং থানা ও ব্যাটালিয়ন আনসার মুন্সিগঞ্জের সমন্বয়ে গঠিত যৌথবাহিনী ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাউছার হামিদ।

অভিযান পরিচালনার সময় ৫৫ জেলেকে আটক করা হয়। আটকদের মধ্যে ৩৭ জনকে ১৫ দিন করে কারাদণ্ড প্রদান কর হয়। বাকি ১৮ জনের মধ্যে ১৭ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ১ জন প্রতিবন্ধী হওয়ায় তাকেও ছেড়ে দেওয়া হয়েছে। উদ্ধার হওয়া কারেন্ট জাল আগুণে পুড়িয়ে নষ্ট করা হয়। জব্দকৃত ইলিশ ১১টি এতিম খানায় বিলিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও লৌহজং থানার সহকারী কমিশনার ভূমি কাউছার হামিদ ঢাকা পোস্টকে জানান, ৩৭ জনকে ১৫ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। উদ্ধার হওয়া ২৫০ কেজি ইলিশ মাছ ১১টি স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

ব.ম শামীম/আরআই

Link copied