সাম্প্রদায়িক ষড়যন্ত্র রুখে দেবে আ.লীগ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

১৯ অক্টোবর ২০২১, ১০:৫৮ পিএম


সাম্প্রদায়িক ষড়যন্ত্র রুখে দেবে আ.লীগ

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, একাত্তরের পরাজিত উগ্র সাম্প্রদায়িক শক্তি বিভিন্ন জায়গায় সংখ্যালঘুদের মন্দিরে ভাঙচুর, বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ করছে। তারা দেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। এই ষড়যন্ত্র রুখে দেবে আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে রাজশাহীতে সম্প্রীতি ও শান্তির শোভাযাত্রা শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দেশের বিভিন্ন জেলায় উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়। 

খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। এদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ। আমরা একে অপরের উৎসবে সামিল হয়ে শুভেচ্ছা বিনিময় করি, এটিই আমাদের সংস্কৃতি। আর এই সংস্কৃতিতে যারা আঘাত করতে চায় আওয়ামী লীগ তাদের দাঁতভাঙা জবাব দেবে।

তিনি আরও বলেন, দেশ যখন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে, দেশের মাথাপিছু আয় যখন ঈর্ষনীয়, উন্নত বিশ্বে বাংলাদেশ যখন উন্নয়নের রোল মডেল ঠিক তখনই এই নতুন করে ষড়যন্ত্র। একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসর ধর্মান্ধ উগ্র মৌলবাদীদের সমূলে উৎপাটন করবোই করবো। 

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম প্রমুখ।

এর আগে বিকেল ৪টার দিকে নগরীর কুমারপাড়া এলাকার নগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের হয়। নগরীর প্রধান প্রধান সড়ক ঘুরে শোভাযাত্রাটি সাহেববাজার জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানেই সমাবেশ করা হয়। 

ফেরদৌস সিদ্দিকী/আরএআর

Link copied