আচরণবিধি ভেঙে সেই চেয়ারম্যান প্রার্থীর নৌকার মিছিল

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ

২২ অক্টোবর ২০২১, ১০:৫৯ এএম


আচরণবিধি ভেঙে সেই চেয়ারম্যান প্রার্থীর নৌকার মিছিল

আসন্ন দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের নৌকার মনোনয়ন পাওয়া সেই বিতর্কিত চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম নান্নু প্রতীক বরাদ্দের আগেই মিছিল করেছেন। এ সময় মিছিল থেকে হাতমাইকে নৌকা ছাড়াও নানান রকমের স্লোগান দেওয়া হয়। তবে রায়গঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা বলছেন, তাকে এ ঘটনায় মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে তিনি এই মিছিলটি করেন ইউনিয়নের হাট পাঙ্গাসী বাজার এলাকায়। এ সময় সড়ক ধরে কিছু নেতাকর্মীদের নিয়ে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম নান্নুকে সামনে থেকে মিছিলের নেতৃত্ব দিতে দেখা যায়। যা নিয়ে আবারও শুরু হয়েছে এলাকাজুড়ে সমালোচনার ঝড়।

এবিষয়ে পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোজাম্মেল হক ঢাকা পোস্টকে বলেন, আমি নিজেও দেখেছি তাকে নৌকার স্লোগান দিয়ে মিছিল করতে। এটা অন্যায় হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতীক বরাদ্দের আগে এভাবে প্রতীক উল্লেখ করে নির্বাচনী মিছিল করা তার ঠিক হয়নি। এটা আচরণবিধি লঙ্ঘন।

চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম নান্নু ঢাকা পোস্টকে বলেন, হঠাৎ করে সংসদ সদস্য এলাকায় এসেছিলেন। তাকে অভ্যর্থনা জানানোর পর সমর্থকরা এই মিছিলটি করে। মিছিলের সময় এমপি ছিলেন না ও সেটা এমপির গন্তব্যের এলাকা থেকে অনেক দূরে ও অনেকটা এলাকাজুড়ে মিছিলটি করা হয়েছে।

রায়গঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, আমি বিষয়টি জানার পরে প্রথমবার হিসাবে তাকে মৌখিকভাবে সতর্ক করেছি।

উল্লেখ্য, নির্বাচনের আগেই নিজেকে চেয়ারম্যান হিসাবে দাবি করে তোরণ নির্মাণ, বিএনপির নেতা হওয়ার পরেও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার অভিযোগ তুলে স্থানীয় আওয়ামী লীগের।

শুভ কুমার ঘোষ/এমএসআর

Link copied