শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফের পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ

২৬ অক্টোবর ২০২১, ১২:০২ পিএম


শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফের পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু

তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার কারণে বন্ধ থাকার ১৬ দিনের মাথায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আবার পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে শিমুলিয়া ঘাট থেকে পরিদর্শক দল ও ৩১টি হালকা যানবাহন নিয়ে বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায় ফেরি কুঞ্জলতা।

সকাল ১০টা ৫৪ মিনিটের দিকে ১৪ ও ১৫ নম্বর পিলারে মধ্যদিয়ে নির্বিঘ্নে পদ্মা সেতু অতিক্রম করে বাংলাবাজারের দিকে অগ্রসর হয় ফেরিটি। ফেরি যানবাহনের মধ্যে ৭টি ব্যক্তিগত গাড়ি ও ২৪টি মোটরসাইকেল রয়েছে। নদীরে স্রোতের তীব্রতা কমে আসায় ফেরি চলাচলে সম্ভাব্যতা যাচাইয়ে নৌরুটে পরীক্ষামূলক ফেরি চালানোর উদ্যোগ নেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহাম্মেদ জানান, পরীক্ষামূলক ফেরিতে বিআইডব্লিউটিসি, বিআইডাব্লিটিএ, সেনাবাহিনী ও পদ্মা সেতু কর্তৃপক্ষের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন। ফেরিটি সফলভাবে চলাচল করতে পারলে নিয়ম মেনে ফেরি চালু করা হবে।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর নদীতে তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার কারণে বন্ধ করে দেওয়া হয় দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষের পদ্মা পাড়ি দেওয়ার প্রধান এই নৌরুটের ফেরি।

ব ম শামীম/এমএসআর

Link copied