ব্রাহ্মণবাড়িয়ায় যুবদলের কমিটি নিয়ে বিক্ষোভ, কুশপুতুল দাহ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া 

৩০ অক্টোবর ২০২১, ০৮:৪৫ পিএম


ব্রাহ্মণবাড়িয়ায় যুবদলের কমিটি নিয়ে বিক্ষোভ, কুশপুতুল দাহ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা যুবদলের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) দুপুরে সংগঠনটির পদবঞ্চিত নেতারা সরাইল উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানীর বড় ভাই কবির আহমেদ ভূঁইয়ার কুশপুতুল দাহ করেন। বিক্ষোভের আগে সরাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিক্ষুব্ধরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সরাইল উপজেলা যুবদলের সাবেক সভাপতি নাজমুল হক খন্দকার বলেন, টাকার বিনিময়ে অবৈধভাবে তিন সদস্যের উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান মোটা অংকের টাকার বিনিময়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানীর বড় ভাই ও সাবেক ছাত্রলীগ নেতা কবির আহমেদ ভূঁইয়ার অবৈধ প্রভাবে ওই কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটি গঠন নিয়ে টাকা লেনদেনের ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

Dhaka Post

তিনি আরও বলেন, গত ২৪ অক্টোবর কোনো প্রকার সিল ছাড়াই শুধুমাত্র ওকে লিখে কমিটি অনুমোদনের কাগজ ফেসবুকে প্রচার করা হয়েছে। অথচ কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক টিমের সুপারিশের প্রেক্ষিতে জেলা যুবদলের সভাপতি-সাধারণ সম্পাদক আমাকে আহ্বায়ক ও সৈয়দ ইসমাঈল হোসেন উজ্জ্বলকে সদস্য সচিব করে কেন্দ্রে আহ্বায়ক কমিটি জমা দেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে সরাইল উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সৈয়দ ইসমাঈল হোসেন উজ্জ্বল, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রানা আহমেদ জিল্লু ও সাবেক প্রচার সম্পাদক আহাদ মৃধা এবং ছাত্রদলের সাবেক সহসভাপতি আকবর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে স্থানীয় শহীদ মিনার চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন পদবঞ্চিতরা। মিছিলটি সরাইল বাজার প্রদক্ষিণ করে। এরপর বিক্ষুব্ধরা কবির আহমেদ ভূঁইয়ার কুশপুতুল দাহ করেন।

আজিজুল সঞ্চয়/আরএআর

Link copied