অনলাইনে মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, গ্রেফতার ২

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

০১ নভেম্বর ২০২১, ০৮:০৫ এএম


অনলাইনে মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, গ্রেফতার ২

অনলাইনে মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ। শনিবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় তাদের গ্রেফতার করা হয়। রোববার দুপুরে গাজীপুর জেলা আদালত ১৬৪ ধারায় জবানবন্দি দেন গ্রেফতাররা।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. শহিদুল ইসলাম মোল্লা। 

গ্রেফতার জহির রায়হান (৩০) গাজীপুরের কালীগঞ্জ উপজেলার মোক্তাপুর মধ্যপাড়া গ্রামের মানিক মিয়ার ছেলে ও মো. রিফাত (২৪) একই গ্রামের মৃত শামসুল আলমের ছেলে। 

প্রতারণার শিকার সাব্বির হোসেন (২৮) ও ফাহিমুল (২৯) মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর এলাকার বাসিন্দা। সম্পর্কে দুই বন্ধু হলেও তারা একসঙ্গে ঢাকার রামপুরায় মোটরসাইকেলের ব্যবসা করেন।

এসআই শহিদুল ইসলাম জানান, অনলাইনে দুটি মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন প্রচার করে একটি প্রতারক চক্র। ওই বিজ্ঞাপন দেখে  সাব্বির ও ফাহিমুল ১৮ অক্টোবর চক্রের দেওয়া ঠিকানায় ৫ লাখ ১০ হাজার টাকা নিয়ে যায়। তারা যাওয়া মাত্রই তাদের আটক করে জঙ্গলের ভেতরে নিয়ে যায়। তাদের সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় ৭/৮ জনের একটি দল। এ সময় তারা দেশীয় অস্ত্র দিয়ে মারধর করে জঙ্গলের ভেতর ফেলে রেখে চলে যায়। পরে ওই ঘটনায় কাপাসিয়া থানা পুলিশকে মৌখিকভাবে জানিয়ে তারা ঢাকা চলে আসে।

তিনি জানান, এ ঘটনায় শনিবার সকালে কাপাসিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেন। পরে ওই ঘটনায় দ্রুত বিচার আইনে কাপাসিয়া থানায় মামলা দায়েরের পর পুলিশ সুপার এসএম শফিউল্লাহ জেলা গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করেন। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে সন্ধ্যায় জহির ও রিফাতকে কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। ওই চক্রের বাকী সদস্যদেরও চিহ্নিত করা গেছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

তিনি আরও বলেন, অনলাইনে নানা অফার দিয়ে সক্রিয় রয়েছে একাধিক চক্র। তারা শুধু টাকায় ছিনিয়ে নেয় না, মারধরসহ নানাভাবে শারীরিকভাবে আঘাত করে। তাই অনলাইন কেনা-কাটায় লেনদেন সতর্কতার সঙ্গে করার অনুরোধ রইল।

শিহাব খান/এসপি

Link copied