আমি পথের ফকির হয়ে গেলাম

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, শরীয়তপুর

০৬ নভেম্বর ২০২১, ০১:০১ পিএম


আমি পথের ফকির হয়ে গেলাম

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িশার বাজারে আগুনে ১৫ দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। এ সময় আশপাশের আরও সাতটি দোকানের আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার (০৫ নভেম্বর) রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। 

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাত আনুমানিক ৩টার দিকে ঘড়িশার বাজারের কাঠপট্টি এলাকায় আগুন ধরে। আগুন দেখে পাহারাদার চিৎকার দেয়। পরে মসজিদের মাইক থেকে ঘোষণা দিলে দোকানদার ও এলাকাবাসী ছুটে আসে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বাজারের নৈশপ্রহরী বলেন, রাতে আমরা কয়েকজন বাজারের বিভিন্ন জায়গায় পাহারা দেই। রাত ৩টার দিকে হঠাৎ পোড়া গন্ধ আসে। আমরা চারদিকে খোঁজ করতে থাকি। পরে দেখি ছাত্তার ও খালেকের দোকানে আগুন জ্বলছে। আমরা দৌড়ে মসজিদের মাইকে ঘোষণা দেই। পরে স্থানীয় ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনি।

দোকানদার আবুল হোসেন বলেন, ধার-দেনা করে আমি এই দোকানটি দাঁড় করাইছি। আমার দোকানে চারটা মেশিন ছিল। আমি আসার পর চারটা কাঠ বের করতে পেরেছি। ৩৫ লাখ টাকার মতো মালামাল ছিল। সব শেষ হয়ে গেছে। আমি এখন পথের ফকির হয়ে গেলাম।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার হারুন অর রশিদ ঢাকা পোস্টকে বলেন, রাতে ঘড়িশার বাজারে আগুনের খবর পেয়ে আমরা ছুটে যাই। সেখানে ২০টির মতো দোকান আগুনে পুড়ে গেছে। তবে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ১৫টি দোকান।

সৈয়দ মেহেদী হাসান/এসপি

Link copied