খুলনায় জেলিমিশ্রিত ১০০ মণ চিংড়ি, ৬ জনকে কারাদণ্ড

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

১০ নভেম্বর ২০২১, ০৫:০০ পিএম


খুলনায় জেলিমিশ্রিত ১০০ মণ চিংড়ি, ৬ জনকে কারাদণ্ড

খুলনায় জেলিমিশ্রিত ১০০ মণ চিংড়িসহ সাতজনকে আটক করেছেন কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা। মঙ্গলবার (৯ নভেম্বর) রাতে রূপসা সেতুর টোল প্লাজা এলাকা থেকে তাদের আটক করা হয়।

পরবর্তীতে জড়িত থাকায় ছয়জনকে এক মাস করে করাদণ্ডাদেশ দেন রূপসা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা মৎস্য কর্মকর্তা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। আর একজনকে সাধারণ ক্ষমায় ছেড়ে দেওয়া হয়।

বুধবার (১০ নভেম্বর) দুপুরে কোস্টগার্ডের পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লে. কমান্ডার হাসানুজ্জামান এসব তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে রূপসা সেতুর টোল প্লাজা এলাকায় কোস্টগার্ড বিশেষ অভিযানে তিনটি ট্রাকে আনুমানিক ৪ হাজার ২০ কেজি (১০০ মণ) জেলিমিশ্রিত চিংড়িসহ তিনটি ট্রাক জব্দ করা হয়। এ সময় ট্রাকচালক, সহকারী ও কর্মচারীসহ মোট সাতজনকে আটক করা হয়।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লে. কমান্ডার হাসানুজ্জামান জানান, রূপসা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা মৎস্য কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক চালক ও সহকারীসহ ছয়জনকে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়। একই সঙ্গে একজনকে সাধারণ ক্ষমায় ছেড়ে দেওয়া হয়।

পরবর্তীতে মঙ্গলবার (৯ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে জেলিমিশ্রিত চিংড়ি রূপসা নদীতে ফেলে নষ্ট করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দ করা ট্রাকগুলো রূপসা থানায় হস্তান্তর করা হয়।

মোহাম্মদ মিলন/এনএ

Link copied