প্রতীক বরাদ্দের দিনই মারা গেলেন চেয়ারম্যান প্রার্থী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম

১৩ নভেম্বর ২০২১, ০৯:৩৫ এএম


প্রতীক বরাদ্দের দিনই মারা গেলেন চেয়ারম্যান প্রার্থী

এন্তাজ আলী সরকার

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নেওয়াশী ইউনিয়ন বিএনপির সাবেক সম্পাদক ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. এন্তাজ আলী সরকারের মৃত্যু হয়েছে। এন্তাজ আলী ওই ইউনিয়নের গবর্ধনকুটি সরকারপাড়া গ্রামের মৃত বজলার রহমানের ছেলে।

শুক্রবার (১২ নভেম্বর) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। প্রার্থীর মৃত্যুকে নিয়ে নেওয়াশী ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করেছে উপজেলা নির্বাচন অফিস।

পারিবারিক সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় এন্তাজ আলী সরকার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় স্বজনরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে তিনি মারা যান।

তৃতীয় দফায় ২৮ নভেম্বর উপজেলার ১৩ ইউনিয়নের সাথে নেওয়াশী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন নেওয়াশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এন্তাজ আলী। শুক্রবার উপজেলা নির্বাচন অফিস থেকে তার প্রতীক বরাদ্দ পাওয়ার কথা ছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, কোনো প্রার্থীর মনোনয়ন বৈধতা পাওয়ার পরে যদি তিনি মৃত্যুবরণ করেন তাহলে ওই পদের ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধি মোতাবেক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ওই পদে ভোটগ্রহণ স্থগিত করা হয়। পরবর্তীতে পুনরায় তফসিল দিয়ে ভোটগ্রহণ করা হবে।

জুয়েল রানা/এমএসআর

Link copied