ভাত খাওয়ার সময় ইউপি সদস্য প্রার্থীর মৃত্যু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম

১৯ নভেম্বর ২০২১, ০৮:০৭ পিএম


ভাত খাওয়ার সময় ইউপি সদস্য প্রার্থীর মৃত্যু

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি)  নির্বাচনে ভোট গ্রহণের মাত্র ৯ দিন আগে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা ইউনিয়নের ইউপি সদস্য প্রার্থী মেনেকা বেগমের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৯ নভেম্বর) ইউনিয়নের ছাটবাড়ি গ্রামে নিজ বাড়িতে ভাত খাওয়ার সময় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। মেনেকা বেগম ইউনিয়নের ছাটবাড়ি গ্রামের গোলাপ উদ্দিনের স্ত্রী। 

স্থানীয়রা জানান, মেনেকা বেগম ইউনিয়নের ছাটবাড়ি গ্রামের গোলাপ উদ্দিনের স্ত্রী। তিনি বক প্রতীক নিয়ে ওই ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

মেনেকা বেগমের স্বামী গোলাপ উদ্দিন জানান, শুক্রবার সকালে মেনেকা বেগম নিজ বাড়ির আঙ্গিনায় ভাত খেতে বসেন। ভাত খাওয়া অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

তিনি বলেন, নির্বাচনে অংশ নেওয়ার পর থেকে বেশ ব্যস্ত সময় পার করছিল মেনেকা। বিশেষ করে প্রতীক বরাদ্দের পর থেকে সে প্রতিদিন সকালে প্রচারণায় বের হতো। শুক্রবারও প্রচারণায় বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিল। হয়তো তাড়াহুড়া করে খেতে গিয়ে গলায় ভাত আটকে গিয়ে তার মৃত্যু হয়েছে। 

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা শাহাদৎ হোসেন জানান, নারী সদস্য প্রার্থী মেনেকা বেগমের মৃত্যুতে ওই ওয়ার্ডগুলোতে নির্বাচন অনুষ্ঠানে আইনগত কোনো বাধা নেই। ইউপি নির্বাচনে সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে কোনো প্রার্থীর মৃত্যুর পর দুইয়ের অধিক প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত হলে নির্বাচন অনুষ্ঠানে আইনে কোনো বাধা থাকে না। ওই ওয়ার্ডগুলোতে আরও চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কাজেই আগামী ২৮ নভেম্বর যথা নিয়মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জুয়েল রানা/আরএআর

Link copied